জাতীয় স্কুল ক্রিকেটে সেরা বগুড়া পুলিশ লাইন্স

৫৫৪টি স্কুলের অংশগ্রহণে ৯৭৯ ম্যাচের এক মহাযজ্ঞ। গত কয়েক বছর ধরেই এটি বাংলাদেশের সবচেয়ে বড় ক্রিকেট উৎসব। সেই প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটের এই মৌসুমের শিরোপা জিতেছে বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 May 2018, 12:23 PM
Updated : 13 May 2018, 12:23 PM

রোববার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে স্কুল ক্রিকেটের ফাইনালে সুনামগঞ্জের সরকারী জুবিলি হাই স্কুলকে ৬ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বগুড়া পুলিশ লাইন্স।

উত্তেজনাময় দীর্ঘ পথ পাড়ি দিয়ে আসা টুর্নামেন্টের ফাইনাল খুব একটা জমেনি। দাপুটে ক্রিকেটে জিতেছে বগুড়া পুলিশ লাইন্স।

ম্যাচের ভাগ্য অনেকটা নির্ধারিত হয়ে যায় প্রথম ভাগেই। ৩২.৪ ওভারে মাত্র ৯০ রানেই অলআউট হয় জুবিলি হাই স্কুল। সাতে নামা এসআই তামিমের ব্যাট থেকে আসে ১৫ রান, ওপেনার জুয়েব মামুন করেন ১৩। দু অঙ্ক ছুঁতে পারেনি আর কেউ।

বগুড়া পুলিশ লাইন্সের রাকিবুল ইসলাম সজিব ৯ ওভারে ১৮ রানে নিয়েছে ৩ উইকেট। আরাফাত ইসলাম নিয়েছে ২০ রানে ৩ উইকেট।

বগুড়া পুলিশ লাইন্স লক্ষ্যে পৌঁছে যায় ৪ উইকেট হারিয়ে ১৮.২ ওভারেই। বল হাতে ৩ উইকেটের পর ব্যাটিংয়ে তিনে নেমে ১৮ রান করে ফাইনালের সেরা ক্রিকেটার পুলিশ লাইন্সের রাকিবুল ইসলাম সজিব।

দলের রেদোয়ান হোসেন করেছেন ১৩ রান। ১২ রান করে এসেছে মাহফুজ খান ও খালেদ মাহমুদের ব্যাট থেকে।

১ সেঞ্চুরি ও ২ ফিফটিতে ৪২৭ রান করে এবারের আসরের সেরা ব্যাটসম্যান মানিকগঞ্জ মডেল হাই স্কুলের রেজাউল ইসলাম। পাশাপাশি বল হাতে ১৪ উইকেট নিয়ে টুর্নামেন্টের সেরা ক্রিকেটার রেজাউলই। ২৮ উইকেট নিয়ে টুর্নামেন্টের সেরা বোলার চট্টগ্রাম সানশাইন গ্রামার স্কুলের মোর্শেদ আলম।