উইন্ডিজ সফরে লঙ্কান টেস্ট দলে চার নতুন মুখ

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের ১০ বছর পর শ্রীলঙ্কার টেস্ট দলে এলেন উদ্বোধনী ব্যাটসম্যান মাহেলা উদাওয়াত্তে। ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট দলে তার সঙ্গী আরও তিন নতুন মুখ কাসুন রাজিথা, জেফরি ভান্ডারসে ও আসিথা ফার্নান্দো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 May 2018, 05:26 PM
Updated : 11 May 2018, 05:26 PM

সবশেষ বাংলাদেশ সফরের লঙ্কান টেস্ট দল থেকে বাদ পড়েছেন লাকশান সান্দাকান ও দানুশকা গুনাথিলাকা। আঙুলের চোটে ছিটকে গেছেন ওপেনার দিমুথ করুনারত্নে। হ্যামস্ট্রিংয়ের চোটে দলে নেই দুই পেসার দুশমন্থ চামিরা ও নুয়ান প্রদিপ।

চোট কাটিয়ে দলে ফিরেছেন কুসল পেরেরা। ২০১৬ সালের ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকায় সবশেষ টেস্ট খেলেছিলেন তিনি।

ফিটনেস পরীক্ষায় উতরাতে পারলে ওয়েস্ট ইন্ডিজ যেতে পারবেন দলে থাকা অ্যাঞ্জেলো ম্যাথিউস ও সুরঙ্গা লাকমল। চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে দুই অভিজ্ঞ ক্রিকেটারকে ফিটনেস প্রমাণের জন্য সোমবার পর্যন্ত সময় দিয়েছেন নির্বাচকরা।

ঘরোয়া ক্রিকেটে ভালো খেলার পুরস্কার পেয়েছেন ৩১ বছর বয়সী উদাওয়াত্তে। ২০০৮ সালে পোর্ট অব স্পেনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয়েছিল তার। সেই একই মাঠে এবার হতে পারে টেস্ট অভিষেক।  

লেগ স্পিনার ভান্ডারসেকেও দলে এনেছে ঘরোয়া ক্রিকেটের ফর্ম। তাকে জায়গা দিতে গিয়ে বাদ পড়েছেন আরেক রিস্ট স্পিনার সান্দাকান। লাহিরু গামাগে ও লাহিরু কুমারার সঙ্গে তৃতীয় পেসার হিসেবে দলে আছেন রাজিথা।

সফরে তিনটি টেস্ট খেলবে শ্রীলঙ্কা, যার একটি বার্বাডোজে দিন-রাতের। ৬ জুন প্রথম টেস্ট শুরুর আগে ত্রিনিদাদে একটি তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে অতিথিরা।  

শ্রীলঙ্কা টেস্ট দল: দিনেশ চান্দিমাল (অধিনায়ক), মাহেলা উদাওয়াত্তে, কুসল মেন্ডিস, কুসল পেরেরা, ধনাঞ্জয়া ডি সিলভা, রোশেন সিলভা, অ্যাঞ্জেলো ম্যাথিউস (ফিটনেসের ওপর নির্ভারশীল), নিরোশান ডিকভেলা (উইকেটরক্ষক), রঙ্গনা হেরাথ, দিলরুয়ান পেরেরা, আকিলা দনঞ্জয়া, জেফরি ভান্ডারসে, লাহিরু গামাগে, কাসুন রাজিথা, সুরঙ্গা লাকমল (ফিটনেসের ওপর নির্ভারশীল), লাহিরু কুমারা, আসিথা ফার্নান্দো।