অস্ট্রেলিয়ায় সিরিজ বাতিলে মুশফিকের আক্ষেপ

প্রায় ১৩ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ার। বাংলাদেশের হয়ে তিনশর বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলা একমাত্র ক্রিকেটার। কিন্তু এখনও পর্যন্ত অস্ট্রেলিয়ায় কোনো টেস্ট বা দ্বিপাক্ষিক সিরিজের কোনো ম্যাচ খেলা হয়নি মুশফিকুর রহিমের। এবার খেলবেন ভেবে আশায় ছিলেন। কিন্তু সম্ভাব্য সেই সিরিজও বাতিল হয়ে গেছে। মুশফিকও তাই আশাহত।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 May 2018, 03:08 PM
Updated : 10 May 2018, 03:08 PM

আইসিসির ভবিষ্যৎ সূচিতে আগামী অগাস্ট-সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ার মাটিতে দুই টেস্ট ও তিন ওয়ানডে ছিল বাংলাদেশের। কিন্তু আর্থিকভাবে লাভজনক হবে না দেখে সিরিজটি বাতিল করে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এর বদলে তারা ২০১৯ সালের শেষ দিকে একটি টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলার প্রস্তাব দিয়েছে বাংলাদেশকে।

বাংলাদেশ অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ খেলেছে একবারই, ২০০৩ সালে। সেই দলের কেউ টেস্ট খেলেন না এখন। এবার সিরিজ বাতিলের পর সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকরা তাই গোটা ক্যারিয়ারে অস্ট্রেলিয়ায় টেস্ট আদৌ খেলতে পারবেন কিনা, তা নিয়ে আছে সংশয়।

২০০৩ সালের পর ২০০৮ সালে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে অস্ট্রেলিয়ায় গিয়েছিল বাংলাদেশ। তবে সেবার ছিল শুধুই ওয়ানডে। সাকিব-তামিম সেই সফরে খেললেও দলে ছিলেন না মুশফিক। তার আক্ষেপটাও যেন তাই একটু বেশি।

“এটা তো আসলে বোর্ডের ব্যাপার, কেন বাদ হলো এটা আসলে আমি বলতে পারি না। তবে সত্যি বলতে, আমরা মুখিয়ে ছিলাম। তারা এখানে এসেছিল, আমাদেরও ইচ্ছে ছিল সেখানে গিয়ে খেলি। অস্ট্রেলিয়ায় কোনো সিরিজ আমার খেলা হয়নি। আমার কাছে অন্য রকম অনুভূতি ছিল যে খেলা হলে খুব ভালো হবে। হলো না, কী আর করা। আশা করি ভবিষ্যতে হবে।”