দ.আফ্রিকায় রুমানাদের আরেকটি বিব্রতকর হার

দক্ষিণ আফ্রিকার মেয়েদের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতেও লড়াই করতে পারল না রুমানা আহমেদের দল। ব্যাটিং ব্যর্থতায় একশ রানের নিচে গুটিয়ে গিয়ে আরেকটি বড় পরাজয়ের তেতো স্বাদ পেয়েছে বাংলাদেশের মেয়েরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 May 2018, 11:47 AM
Updated : 6 May 2018, 11:50 AM

দ্বিতীয় ওয়ানডেতে ৯ উইকেটে জিতে পাঁচ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেছে দক্ষিণ আফ্রিকা। ৯০ রানের লক্ষ্য ১৯৭ বল বাকি থাকতে পেরিয়ে যায় স্বাগতিকরা।

ওয়ানডেতে উইকেটের দিক থেকে এটা যৌথভাবে বাংলাদেশের সবচেয়ে বড় পরাজয়। গত বছর কলম্বোয় ভারতের বিপক্ষেও ৯ উইকেটে হেরেছিল তারা।

ব্যাটিং-বোলিং ব্যর্থতায় সিরিজের প্রথম ওয়ানডেতে রানের দিক থেকে নিজেদের সবচেয়ে বড় পরাজয়ের তেতো স্বাদ পেয়েছিল বাংলাদেশ। সেই ধাক্কা সামাল দিয়ে ঘুরে দাঁড়াতে পারেনি ডেভিড ক্যাপেলের শিষ্যরা।

সেনেওয়েস পার্কে রোববার টস জিতে ব্যাট করতে নেমে ৪৫ রানে ৮ উইকেট হারিয়ে বিপদে পড়ে বাংলাদেশ। মিডল অর্ডারে যা একটু প্রতিরোধ গড়েন নিগার সুলতানা (১৭)। তিনি ছাড়া প্রথম ৮ ব্যাটারের কেউ দুই অঙ্কে যেতে পারেনি।

ওয়ানডেতে বাংলাদেশের সর্বনিম্ন দুটি স্কোর (৬০ ও ৬৮) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। নবম উইকেটে পান্না ঘোষ ও জাহানারা আলমের দৃঢ়তায় দুটি স্কোরই পেরিয়ে যায় বাংলাদেশ।

সর্বোচ্চ ৩৭ রানের জুটি ভেঙে ফিরে যান জাহানারা আলম। তার বিদায়ের পর বেশিদূর এগোয়নি অতিথিদের ইনিংস। ২০ রানে অপরাজিত থাকেন পান্না।

তিনটি করে উইকেট নেন আয়াবঙ্গা খাকা ও রিশিবে নটোজাখে।

ছোট রান তাড়ায় লিজেলি লির সঙ্গে ৬৫ রানের জুটিতে দলকে ভালো শুরু এনে দেন লরা উলভার্ট। ৩৭ বলে ৩২ রান করা লিকে ফিরিয়ে বাংলাদেশকে একমাত্র সাফল্য এনে দেন সালমা খাতুন।

ত্রিশা ছেট্টিকে নিয়ে বাকিটা সারেন ওপেনার লরা। ৫০ বলে তিনি অপরাজিত থাকেন ৩৭ রানে।

আগামী বুধবার কিম্বার্লিতে হবে তৃতীয় ওয়ানডে।