দ. আফ্রিকা সফর নিয়ে রোমাঞ্চিত রুমানা, সালমা

লম্বা বিরতির পর মাঠে নেমে দ্রুত ভুল-ত্রুটি শুধরে নিতে চান রুমানা আহমেদ, সালমা খাতুন। টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে নজর রেখে দক্ষিণ আফ্রিকা সফরে গুছিয়ে নিতে চান নিজেদের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2018, 03:43 PM
Updated : 28 April 2018, 03:43 PM

পাঁচ ও তিন টি-টোয়েন্টি খেলতে শনিবার মাঝরাতে দক্ষিণ আফ্রিকার উদ্দেশে রওনা হবে মেয়েদের ক্রিকেট দল। তার আগে বিকালে সাংবাদিকদের সফরে নিজেদের প্রত্যাশার কথা জানান দুই অধিনায়ক। 

ওয়ানডে অধিনায়ক রুমানার কাছে দক্ষিণ আফ্রিকায় খেলা অভিজ্ঞতা অর্জনের বড় সুযোগ।

“গত ১৪ মাস যে বসেছিলাম তা নয়। আমরা এরমধ্যে অনেক কাজ করেছি, ম্যাচ অনুশীলন করেছি। সেখানে পারফরম্যান্স যা ছিল তাতে ভালো কিছু করার ব্যাপারে আমরা আত্মবিশ্বাসী। তবে সেখানে অভিজ্ঞতা অর্জন হবে সবচেয়ে বড় ব্যাপার।”

এই সফর দিয়ে শুরু হচ্ছে রুমানাদের ব্যস্ত সূচি। সামনে তাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট জুলাইয়ে আয়ারল্যান্ডে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্ব। সেই টুর্নামেন্টের জন্য নিজেদের গুছিয়ে নিতে চান রুমানা।

“আমাদের মূল লক্ষ্য টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্ব। তার প্রস্তুতি আমরা দক্ষিণ আফ্রিকা থেকেই শুরু করতে যাচ্ছি। ভুল-ত্রুটি, অনেক কিছু শুধরানোর জায়গা আছে।”

সফরে যাওয়ার আগে নতুন ফিজিও পেয়েছে মেয়েরা। দলের সঙ্গে শনিবার যোগ দিয়েছেন ভারতীয় ফিজিও অনুজা দালভি। সিলেটে প্রস্তুতি ক্যাম্পের আগে যোগ দিয়েছিলেন সহকারী কোচ দেবিকা পালশিকার। আগে থেকেই আছেন প্রধান কোচ ডেভিড ক্যাপেল। এবার কিছুর কমতি দেখেন না লেগ স্পিনিং অলরাউন্ডার রুমানা।

“এবার সবকিছুই পরিপূর্ণভাবে পাচ্ছি আমরা। নতুন সহকারী কোচ ১৫ দিন আমাদের সাথে কাজ করেছেন সিলেটে। টেকনিক্যাল দিকগুলো তুলে ধরেছেন। এছাড়া ফিজিওকে নতুন পেয়েছি। তার সাথে কাজের সুযোগ হয়নি। মনে হচ্ছে আমরা পরিপূর্ণ দল হয়েই যাচ্ছি।”

অভিজ্ঞতায় পরিপূর্ণ অলরাউন্ডার সালমা কিছুটা অবাক হয়েছেন টি-টোয়েন্টির নেতৃত্ব ফিরে পেয়ে। বিশ্বকাপ বাছাই উতরানোর চ্যালেঞ্জ নিতে মুখিয়ে আছেন তিনি। 

“আমার মনে হয় না, আমরা পিছিয়ে আছি। ১৪ মাস পর খেলতে যাচ্ছি, অবশ্যই প্রত্যাশা থাকবে এখানে ভালো কিছু করি, স্মার্ট ক্রিকেট খেলি।”

“এই ট্যুর থেকে শুরু হচ্ছে আমাদের ব্যস্ত সূচি। এরপর অনেক খেলা আছে। আমরা যত ম্যাচ খেলব আমাদের তত উন্নতি হবে। আশা করি, বাছাই পর্বের আগে নিজেদের পুরো গুছিয়ে নিতে পারব।”