রশিদ, মুজিবকে তামিমের সমীহ

সাম্প্রতিক সময়ে বাংলাদেশের ব্যাটসম্যানদের জন্য সবচেয়ে বড় ধাঁধা লেগ স্পিন। আফগানিস্তানের রশিদ খানের স্পিন হতে পারে তাদের জন্য বড় পরীক্ষা। দারুণ বোলিংয়ে মুগ্ধতা ছড়ানো অফ স্পিনার মুজিব উর রহমানও পারেন চ্যালেঞ্জ ছুড়ে দিতে। দুই জনই বিপিএলে খেলে যাওয়ায় তাদের সামর্থ্য জানেন তামিম ইকবাল। দুই জনের জন্যই তার রয়েছে অগাধ শ্রদ্ধা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2018, 01:58 PM
Updated : 28 April 2018, 01:58 PM

বিপিএলের গত আসরে রশিদ ও মুজিব ছিলেন তামিমের দল কুমিল্লা ভিক্টোরিয়ান্সে। বাঁহাতি এই ওপেনার খুব ভালো করেই জানেন ব্যাটসম্যানদের কতটা ভোগাতে পারেন দুই আফগান স্পিনার।

“ওরা দুজনই বিশ্বমানের বোলার। অবশ্যই দুজনকে খেলা চ্যালেঞ্জিং হবে। আইপিএলে দেখেন সবাই ওদের বিপক্ষে ভুগছে।”

লেগ স্পিনার রশিদ আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদে খেলছেন সাকিব আল হাসানের সঙ্গে। ১৭ বছর বয়সী মুজিব আলো ছড়াচ্ছেন কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে।

বাংলাদেশের বিপক্ষে এখনও কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ হয়নি অফ স্পিনার মুজিবের। তবে তার স্পিন ভুগিয়েছে অনূর্ধ্ব-১৯ দলকে। রশিদ ২০১৬ সালে বাংলাদেশের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলে ১৫.৮৫ গড়ে নেন ৭ উইকেট। তামিম জানান, দুই স্পিনারের জন্য পরিকল্পনা থাকবে তাদের।

“একটা ইতিবাচক দিক হচ্ছে ওরা আমাদের বিপিএলেও খেলে। একটু হলেও ধারণা আছে। আমরা অবশ্যই কাজ করব তাদের নিয়ে। যখন আবার সবাই একত্র হব তাদের নিয়ে পরিকল্পনা হবে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক