সাদমান, মজিদের সেঞ্চুরিতে এক দিনেই মধ্যাঞ্চলের চারশ

প্রথম শ্রেণির মৌসুমটা তার কেটেছে হতাশায়। আগের সাত ম্যাচে ছিল না সেঞ্চুরি। শেষ ম্যাচে আব্দুল মজিদ যেন স্ট্রোকের ছটায় আড়াল করলো আগের সব হতাশা। দ্যুতিময় ইনিংসে ছাড়িয়ে গেলেন দেড়শ। দারুণ ফর্মে থাকা সাদমান ইসলাম উপহার দিলেন আরও একটি সেঞ্চুরি। প্রথম দিনেই তাদের দল ছাড়াল চারশ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2018, 01:12 PM
Updated : 25 April 2018, 05:38 AM

শিরোপার লড়াই থেকে ছিটকে যাওয়ায় যেন উড়ে গেছে চাপও। বিসিএলের শেষ রাউন্ডের প্রথম দিনে মধ্যাঞ্চলের ব্যাটিংয়ে পড়ল সেই নির্ভার থাকারই প্রতিচ্ছবি। পূর্বাঞ্চলের বিপক্ষে রাজশাহীতে মঙ্গলবার প্রথম দিনেই তারা করেছে ৪ উইকেটে ৪০৬।
 
স্ট্রোকের ফুলঝুরিতে ১৮২ বলে ১৫৯ রানে অবসর নিয়েছেন মজিদ। দেড় ডজন চারের পাশে ইনিংসে মেরেছেন আধ ডজন ছক্কা। ১১ চার ও ৩ ছক্কায় সাদমান করেছেন ১১২।
 
মধ্যাঞ্চলের রান উৎসবের শুরু সাইফ হাসানের ব্যাটে। ৫ চারে ২১ রান করে আউট হন এই ওপেনার।
 
সাদমান ৭ রানে বাইরে চলে যান চোট নিয়ে। মজিদ ততক্ষণে শটের পসরা সাজাতে শুরু করেছেন। ৯ চারে পঞ্চাশ করে ফেলেন ৫১ বলেই।
 
মিডল অর্ডারে দুই অভিজ্ঞ মার্শাল আইয়ুব ও মেহরাব হোসেন জুনিয়র বড় করতে পারেননি ইনিংস। মজিদের সৌজন্যে তবু রানের চাকা ঘুরেছে তীব্র গতিতেই। পরে আবার ব্যাটিংয়ে নেমে সঙ্গত ধরেন সাদমান।
 

১১৪ বলে মজিদ স্পর্শ করেন প্রথম শ্রেণির ক্রিকেটে সপ্তম সেঞ্চুরি। পরে ১৫৯ রান করে মাঠ ছাড়েন অসুস্থ বোধ করায়।
সাদমান শুরু করেছিলেন বরাবরের মতোই ধীরেসুস্থে। ১০০ বলে স্পর্শ করেন পঞ্চাশ। মজিদের বিদায়ের পর তার ব্যাটেও ওঠে ঝড়। পরের পঞ্চাশ করেন ৩৮ বলেই।
প্রথম শ্রেণির ক্রিকেটে সাদমানের এটি পঞ্চম সেঞ্চুরি। বিসিএলে আগের ম্যাচে খেলেছিলেন ৯৩ রানের ইনিংস, তার আগের ম্যাচে করেছিলেন সেঞ্চুরি।
১১২ রানে সাদমান স্টাম্পড হন সোহাগ গাজীর বলে। তবে রানের জোয়ার ধরে রাখেন শুভাগত হোম। দিন শেষ করেছেন তিনি ৪৯ বলে অপরাজিত ৫০ রানে।
সংক্ষিপ্ত স্কোর:
মধ্যাঞ্চল ১ম ইনিংস: ৮৯ ওভারে ৪০৬/৪ (সাইফ ২১, সাদমান ১১২, মজিদ ১৫৯ (আহত অবসর), মার্শাল ১৪, মেহরাব ২৫, শুভাগত ৫০*, মোশাররফ ৭*; আবু জায়েদ ১/৩৬, সাইফ উদ্দিন ০/৫০, সোহাগ ৩/১৪০, আফিফ ০/৪৪, এনামুল জুনিয়র ০/১০২, মুমিনুল ০/২২, তাসামুল ০/৭)।