বিশ্ব একাদশে সাকিব-তামিম

বিশ্ব একাদশের হয়ে গত বছর পাকিস্তানে তিনটি টি-টোয়েন্টি খেলেছিলেন তামিম ইকবাল। এবার খেলবেন ঘূর্ণিঝড়ে আক্রান্ত ওয়েস্ট ইন্ডিজকে সাহায্য করার জন্য। তবে বাংলাদেশ থেকে এবার তিনি একাই নন; বিশ্ব একাদশে খেলবেন বাংলাদেশের ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন সাকিব আল হাসানও।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 April 2018, 11:05 AM
Updated : 23 April 2018, 11:16 AM

গত বছর ক্যারিবিয়ানে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত স্টেডিয়ামগুলোর সংস্কারের জন্য বিশেষ এই টি-টোয়েন্টি ম্যাচের আয়োজন করছে আইসিসি। আগামী ৩১ মে লর্ডসে এই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের প্রতিপক্ষ বিশ্ব একাদশ।

বিশ্ব একাদশকে নেতৃত্ব দেবেন ইংল্যান্ড অধিনায়ক ওয়েন মর্গ্যান। সাকিব ও তামিম ছাড়াও বিশ্ব একাদশে খেলা নিশ্চিত করেছেন পাকিস্তানের শহিদ আফ্রিদি, শোয়েব মালিক, শ্রীলঙ্কার থিসারা পেরেরা ও আফগানিস্তানের রশিদ খান।

আইসিসি জানিয়েছে, বিশ্ব একাদশের হয়ে আরও অনেক নামী ক্রিকেটারের খেলা নিশ্চিত হবে শিগগিরই।

পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর উদ্যোগের অংশ হিসেবে গত সেপ্টেম্বরে আয়োজিত সিরিজে লাহোরে বিশ্ব একাদশে খেলেছিলেন তামিম। সেই দলের নেতৃত্বে ছিলেন ফাফ দু প্লেসি। সেই দলেও ছিলেন পেরেরা। খেলেছিলেন হাশিম আমলা, ডেভিড মিলার, ইমরান তাহির, ড্যারেন স্যামিরা।

কার্লোস ব্র্যাথওয়েটের নেতৃত্বে ওয়েস্ট ইন্ডিজ দলের নামও ঘোষিত হয়েছে কদিন আগে। ক্রিস গেইল, মারলন স্যামুয়েলসরা তো আছেনই, এই ম্যাচ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা অলরাউন্ডার আন্দ্রে রাসেল।

গত বছর হারিকেন আরমা ও মারিয়ায় ক্যারিবিয়ান অঞ্চলে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছিল। অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়াম, ডমিনিকার উইন্ডসর পার্কসহ মোট ৫টি স্টেডিয়ামকে সাহায্য করা হবে এই চ্যারিটি ম্যাচ থেকে পাওয়া অর্থে।