ইংল্যান্ড সফরের পাকিস্তান দলে ফখর ও ইমাম

রঙিন পোশাকে হয়ে উঠেছেন দলের গুরুত্বপূর্ণ অংশ। এবার সাদা পোশাকেও রাঙানোর সুযোগ পেলেন ফখর জামান। আক্রমণাত্মক এই ব্যাটসম্যান সুযোগ পেয়েছেন ইংল্যান্ড ও আয়ারল্যান্ড সফরের পাকিস্তান টেস্ট দলে। প্রথমবার টেস্ট দলে সুযোগ পেয়েছেন গত অক্টোবরে অভিষেক ওয়ানডেতে সেঞ্চুরি করা ওপেনার ইমাম-উল-হক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 April 2018, 03:22 PM
Updated : 16 April 2018, 06:11 PM

মিসবাহ-উল-হক ও ইউনিস খান জমানা শেষে পাকিস্তানের প্রথম ইংল্যান্ড সফর এটি। চ্যালেঞ্জিং কন্ডিশনে নির্বাচকেরা ভরসা করেছেন তারুণ্যে। শুধু এই দুজনই নয়, ১৬ সদস্যের দলে নতুন মুখ আছে আরও। প্রথমবার ডাক পেয়েছেন ব্যাটসম্যান সাদ আলি। দলে ফেরা উসমান সালাউদ্দিনকেও বলতে হবে নতুনই। আগেও টেস্ট দলে ডাক পেয়েছিলেন, তবে এখনও টেস্ট খেলা হয়নি এই ব্যাটসম্যানের।

চোট নিয়ে এই সফর থেকে আগেই ছিটকে গেছেন দলের সেরা বোলার ইয়াসির শাহ। তার জায়গায় সুযোগ পেয়েছেন আরেক লেগ স্পিনার শাদাব খান। সীমিত ওভারের ক্রিকেটে এর মধ্যেই অপরিহার্য হয়ে উঠেছেন ১৯ বছর বয়সী এই লেগ স্পিনার। গত বছরের এপ্রিলে একটি টেস্ট খেললেও সুবিধে করতে পারেননি। এবার মিলল নতুন করে নিজেকে চেনানোর সুযোগ।

সবশেষ সিরিজের দল থেকে বাদ পড়েছেন বাঁহাতি ফাস্ট বোলার ওয়াহাব রিয়াজ। চোটের কারণে নেই বাঁহাতি ওপেনার শান মাসুদ।

দলে সুযোগ পাওয়া সাদ আলি গত ঘরোয়া প্রথম শ্রেণির টুর্নামেন্ট কায়েদ-ই-আজম ট্রফিতে সর্বোচ্চ ৯৫৭ রান করেছিলেন বাকিদের চেয়ে অনেকটা এগিয়ে থেকে।

আগামী ২৮ এপ্রিল কেন্টের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ দিয়ে শুরু হবে পাকিস্তানের যুক্তরাজ্য সফর। ১১ মে থেকে তারা ডাবলিনে খেলবে আয়ারল্যান্ডের অভিষেক টেস্ট। ইংল্যান্ডের বিপক্ষে দুই টেস্টের সিরিজ শুরু ২৪ মে।

পাকিস্তান দল: সরফরাজ আহমেদ (অধিনায়ক), আজহার আলি, ইমাম-উল-হক, সামি আসলাম, হারিস সোহেল, বাবর আজম, ফখর জামান, সাদ আলি, আসাদ শফিক, উসমান সালাউদ্দিন, শাদাব খান, মোহাম্মদ আমির, মোহাম্মদ আব্বাস, হাসান আলি, রাহাত আলি, ফাহিম আশরাফ।