মিজানুরের সেঞ্চুরি, পারলেন না শান্ত

মুশফিকুর রহিমের সেঞ্চুরিতেও প্রথম ইনিংসে ফলো অন এড়ানো যায়নি। দ্বিতীয় ইনিংসে ছিল কঠিন চ্যালেঞ্জ। মিজানুর রহমান ও নাজমুল হোসেন শান্তর ব্যাটে সেই চ্যালেঞ্জ জিতে মধ্যাঞ্চলের বিপক্ষে ম্যাচ বাঁচিয়েছে উত্তরাঞ্চল। তবে মিজানুর সেঞ্চুরি করলেও অল্পের জন্য পারেননি শান্ত।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 April 2018, 12:40 PM
Updated : 13 April 2018, 12:40 PM

বিসিএলের চতুর্থ রাউন্ডে শুক্রবার বগুড়ায় ড্র হয়েছে মধ্যাঞ্চল ও উত্তরাঞ্চলের ম্যাচ। প্রথম ইনিংসে ২২৯ রানে পিছিয়ে থাকা উত্তরাঞ্চল শেষ দিনে ফলো অনের পর দ্বিতীয় ইনিংসে করে ২ উইকেটে ২১৩ রান।

প্রথম ইনিংসে প্রায় দুই দিন ব্যাট করে ৫২৯ রান তুলেছিল মধ্যাঞ্চল। উত্তরাঞ্চল শেষ দিন শুরু করেছিল প্রথম ইনিংসে ৭ উইকেটে ২৮৬ রান নিয়ে। শেষ দিনে আর ১৪ রান যোগ করেই শেষ হয় তাদের ইনিংস।

১০০ রানে অপরাজিত মুশফিক এদিন আউট হয়ে যান ১১১ রানে। ৮৪ রানের অষ্টম উইকেট জুটিতে তার সঙ্গী তাইজুল ফেরেন ২৫ রানে।

ফলো অনে ব্যাট করতে নেমে উত্তরাঞ্চল শুরুতেই হারায় অভিজ্ঞ জুনায়েদকে। তবে দলকে উদ্ধার করেন মিজানুর ও শান্ত। এই মৌসুমে দুর্দান্ত ফর্মে থাকা দুই ব্যাটসম্যান দ্বিতীয় উইকেটে কাটিয়ে দেন প্রায় ৫০ ওভার।

দুজনের ১৫৪ রানের জুটি ভাঙে শান্তর বিদায়ে। ১৫২ বলে ৮৯ করে এলবিডব্লিউ হন সাইফের বলে। মিজানুরকে থামানো যায়নি। প্রথম শ্রেণির ক্রিকেটে নবম সেঞ্চুরি ছুঁয়েছেন ১৯১ বলে। তার সেঞ্চুরির পরই ম্যাচের ইতি টানেন দুই অধিনায়ক।

এই ম্যাচ খুব ভালো না কাটলেও ৪ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে উত্তরাঞ্চল। ২৯ পয়েন্ট নিয়ে সবার শেষে মধ্যাঞ্চল।

সংক্ষিপ্ত স্কোর:

মধ্যাঞ্চল ১ম ইনিংস: ৫২৯

উত্তরাঞ্চল ১ম ইনিংস: ৯৩.১ ওভারে ৩০০ (আগের দিন ২৮৬/৭) (মুশফিক ১১১, তাইজুল ২৫, শরিফুল ৫*, নাঈম (আহত অনুপস্থিত); আবু হায়দার ২/৬৮, শরিফ ০/৪৮, এবাদত ৪/৬১, মোশাররফ ২/৫৩, তানবীর ১/৪২, মাহমুউল্লাহ ০/২২)।

উত্তরাঞ্চল ২য় ইনিংস: (ফলো অনের পর) ৬৫.২ ওভারে ২১৩/২ (মিজানুর ১০০*, জুনায়েদ ১, শান্ত ৮৯, আরিফুল ২২*; আবু হায়দার ০/২৬, শরিফ ১/৯, মোশাররফ ০/৪৩, এবাদত ০/৯, তানবীর ০/৬১, মাহমুদউল্লাহ ০/২৪, মার্শাল ০/, সাইফ ১/১, সাদমান ০/১)।

ফল: ম্যাচ ড্র

ম্যান অব দা ম্যাচ: মার্শাল আইয়ুব