ম্যাচ বাঁচানোর লড়াইয়ে নিউ জিল্যান্ড

চতুর্থ দিন ইংল্যান্ডকে হতাশ করেছেন নিউ জিল্যান্ডের দুই ওপেনার। ৩৮২ রানের কঠিন লক্ষ্য তাড়ায় মাটি কামড়ে উইকেটে পড়ে আছেন টম ল্যাথাম ও জিত রাভাল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 April 2018, 06:58 AM
Updated : 2 April 2018, 06:58 AM

চতুর্থ দিন শেষে নিউ জিল্যান্ডের সংগ্রহ বিনা উইকেটে ৪২ রান। এই রান করতে দুই ওপেনার খেলেছেন ২৩ ওভার।

জয় দিয়ে সফর শেষ করতে উন্মুখ ইংলিশদের হতাশা আরও বাড়িয়েছে আবহাওয়া। আলোকস্বল্পতায় আগেভাগেই খেলা শেষ হয়ে যাওয়ায় নষ্ট হয় ২৪ ওভার।

কোনোভাবেই নিউ জিল্যান্ডের শুরুর জুটি ভাঙেতে পারেননি অতিথিরা। ৭৯ বলে তিনটি চারে ২৫ রানে অপরাজিত ল্যাথাম। রাভাল খেলছেন ১৭ রানে। জয়ের জন্য পঞ্চম ও শেষ দিনে আরও ৩৪০ রান চাই স্বাগতিকদের।

হ্যাগলি ওভালে সোমবার ৩ উইকেটে ২০২ রান নিয়ে দিন শুরু করে ইংল্যান্ড। আগের দিনের অপরাজিত দুই ব্যাটসম্যান রুট ও ডাভিড মালান পৌঁছান ফিফটিতে। ৭ চারে ৫৩ রান করা মালানকে ফিরিয়ে ৯৭ রানের জুটি ভাঙেন কলিন ডি গ্র্যান্ডহোম। ১২৮ বলে ৫৪ রান করা রুটকে বিদায় করে দেন নিল ওয়েগনার।

এরপর তেমন কোনো জুটি গড়ে পারেনি অতিথিরা। তবে সবার ছোট ছোট অবদানে এগিয়ে যায় ইংল্যান্ড। ৩৬ রান করা জনি বেয়ারস্টোকে ওয়েগনার ফিরিয়ে দিলে ৯ উইকেটে ৩৫২ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করেন রুট।  

৯৪ রানে ৪ উইকেট নিয়ে নিউ জিল্যান্ডের সেরা বোলার ডি গ্র্যান্ডহোম। দুটি করে উইকেট নেন ওয়েগনার ও ট্রেন্ট বোল্ট।

সংক্ষিপ্ত স্কোর:

ইংল্যান্ড ১ম ইনিংস: ৩০৭

নিউ জিল্যান্ড ১ম ইনিংস: ২৭৮

ইংল্যান্ড ২য় ইনিংস: (তৃতীয় দিন শেষে ২০২/৩) ১০৬.৪ ওভারে ৩৫২/৯ ডিক্লে. (কুক ১৪, স্টোনম্যান ৬০, ভিন্স ৭৬, রুট ৫৪, মালান ৫৩, স্টোকস ১২, বেয়ারস্টো ৩৬, ব্রড ১২, উড ৯, লিচ ১৪*; বোল্ট ২/৮৯, সাউদি ১/৬৫, ডি গ্র্যান্ডহোম ৪/৯৪, ওয়েগনার ২/৫১, সোধি ০/৪৬)

নিউ জিল্যান্ড ২য় ইনিংস: (লক্ষ্য ৩৮২) ২৩ ওভারে ৪২/০ (ল্যাথাম ২৫*, রাভাল ১৭*; অ্যান্ডারসন ০/৯, ব্রড ০/১৬, উড ০/১৩, লিচ ০/৪, রুট ০/০)