গাজীর জয়ের নায়ক রাজা

ঢাকার ক্রিকেটের নিয়মিত মুখ সিকান্দার রাজা এসেই ছড়িয়েছেন আলো। জিম্বাবুয়ের এই ক্রিকেটারের ব্যাটিংয়ে খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে হারিয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্স।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 March 2018, 01:42 PM
Updated : 27 March 2018, 01:44 PM

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের সুপার সিক্সের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে ৩৪ রানে জিতেছে গতবারের চ্যাম্পিয়ন গাজী। ৩০৫ রানের লক্ষ্য তাড়ায় ৩ বল বাকি থাকতে ২৭০ রানে অলআউট হয়ে যায় খেলাঘর।

বিকেএসপির তিন নম্বর মাঠে মঙ্গলবার টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই জহুরুল ইসলামকে হারায় গাজী। মুমিনুল হকের সঙ্গে ৯৬ রানের জুটিতে শুরুর ধাক্কা সামাল দেন ইমরুল কায়েস। বাঁহাতি এই ওপেনার ৫৬ বলে খেলেন ৬৩ রানের ঝড়ো ইনিংস। ৪৭ রান করে ফিরে যান মুমিনুল।

আসিফ আহমেদের সঙ্গে ৫৫ ও নাদিফ চৌধুরীর সঙ্গে ৭১ রানের দুটি জুটিতে দলকে বড় সংগ্রহের ভিত গড়ে দেন ম্যাচ সেরা রাজা। জিম্বাবুয়ের এই অফ স্পিনিং অলরাউন্ডার ৮৪ বলে ৭ চার ও ৪ ছক্কায় করেন ৯০ রান।

নাদিফ ফিরেন ৪৫ রান করে। শেষের দিকে জাকের আলীর ব্যাটে তিনশ ছাড়ায় গাজীর সংগ্রহ।

৪৩ রানে ৩ উইকেট নিয়ে খেলাঘরের সেরা বোলার বাঁহাতি স্পিনার তানভীর ইসলাম।

রান তাড়ায় দুই ওপেনার রবিউল ইসলাম রবি ও মাহিদুল ইসলাম দলকে এনে দেন ভালো শুরু। দুই জনে ২০.২ ওভারে গড়েন ১০৮ রানের জুটি। জুটিতে অগ্রণী ছিলেন রবি। ৬৩ বলে ৯ চার ও এক ছক্কায় ফিরেন ৬৭ রান করে।

শুরুর জুটির পর আর তেমন কোনো জুটি পায়নি খেলাঘর। পরের ব্যাটসম্যানরা পারেননি সময়ের দাবি মেটাতে। দ্রুত রান তোলার চেষ্টায় ২৫ রান করে ফিরে যান অশোক মেনারিয়া। ৬৯ রান করা মাহিদুলকে বিদায় করেন মুমিনুল।

শেষের দিকে মাসুম খানের ব্যাটে পরাজয়ের ব্যবধান কমায় খেলাঘর।

৪৩ রানে ৩ উইকেট নিয়ে গাজীর সেরা বোলার বাঁহাতি পেসার আবু হায়দার। অফ স্পিনিং অলরাউন্ডার মেহেদি হাসান নেন দুটি উইকেট।

খেলাঘরকে পেছনে ফেলে পাঁচ নম্বরে উঠে এসেছে গাজী। দুই দলেরই পয়েন্ট ১৪। 

সংক্ষিপ্ত স্কোর:

গাজী গ্রুপ ক্রিকেটার্স: ৫০ ওভারে ৩০৪/৬ (জহুরুল ৮, ইমরুল ৬৩, মুমিনুল ৪৭, রাজা ৯০, আসিফ ৩২, নাদিফ ৪৫, জাকের ১১*, আবু হায়দার ০*; তানভীর ৩/৪৩, রবি ০/৩২, আনজুম ০/১৩, রাফসান ০/৩১, সাদ্দাম ১/৬০, মাসুম ২/৭৩, মেনারিয়া ০/১৬, নিরঞ্জন ০/৩০)

খেলাঘর সমাজ কল্যাণ সমিতি: ৪৯.৩ ওভারে ২৭০ (রবি ৬৭, মাহিদুল ৬৯, মেনারিয়া ২৫, রাফসান ২০, নাজিম ৮, সাদ্দাম ১২, মাসুম ৪৪, তানভীর ৮, আনজুম ৮, নিরঞ্জন ২*; মেহেদি ২/৪৫, টিপু ০/৪৫, আবু হায়দার ৩/৪৩, রাজা ১/৫২, নাঈম ১/৪৮, মুমিনুল ১/৩৫)

ফল: গাজী গ্রুপ ক্রিকেটার্স ৩৪ রানে জয়ী

ম্যান অব দ্য ম্যাচ: সিকান্দার রাজা