ফরহাদ রেজার টর্নেডো ইনিংসে দোলেশ্বরের জয়

দারুণ বোলিংয়ে আরাফাত সানি লক্ষ্যটা রাখলেন নাগালে। তবে নিয়মিত উইকেট হারিয়ে প্রাইম দোলেশ্বরের হাত থেকে ছুটতে বসেছিল ম্যাচ। বিস্ফোরক এক ইনিংসে দলকে জেতালেন ফরহাদ রেজা। খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে আবার হারাল দোলেশ্বর।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2018, 12:19 PM
Updated : 24 March 2018, 12:19 PM

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের সুপার সিক্সের প্রথম রাউন্ডে ৩ উইকেটে জিতেছে দোলেশ্বর। ১১ বল বাকি থাকতে ২৫৯ রানের লক্ষ্য ছুঁয়ে ফেলে তারা।

দুই দলের প্রথম দেখায় ১ উইকেটে জিতেছিল দোলেশ্বর।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে শনিবার টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করে খেলাঘর। প্রথম চার ব্যাটসম্যানের তিন জন পান ফিফটি। অমিত মজুমদারের সঙ্গে দ্বিতীয় উইকেটে ৮২ রানের জুটি গড়ে ফিরেন রবিউল ইসলাম রবি। এই ওপেনার ছয় চার ও এক ছক্কা করেন ৬২ রান।

অশোক মেনারিয়ার সঙ্গে ৬৬ রানের জুটিতে দলকে ২ উইকেটে ১৮১ রানের দৃঢ় ভিতের ওপর দাঁড় করান অমিত। টপ অর্ডারের এই ব্যাটসম্যান ফিরে যান পঞ্চাশ ছুঁয়েই। 

টপ অর্ডারের দৃঢ়তায় পাওয়া ভিত কাজে লাগাতে পারেননি পরের ব্যাটসম্যানরা। শেষ ১৫ ওভারে খেলাঘর তুলতে পারে মাত্র ৭৭ রান। ৬৪ বলে ৫৪ রান করে বিদায় নেন মেনারিয়া। শেষের দিকে দলের সংগ্রহ আড়াইশ পার করেন মইনুল ইসলাম ও তানভীর ইসলাম। 

৪৫ রানে ৫ উইকেট নিয়ে দোলেশ্বরের সেরা বোলার আরাফাত সানি। বাঁহাতি এই স্পিনার লিস্ট ‘এ’ ক্রিকেটে চতুর্থবারের মতো পেলেন পাঁচ উইকেট।

রান তাড়ায় শুরুটা ভালো হয়নি দোলেশ্বরের। প্রথম পাঁচ ব্যাটসম্যানের সবাই যান দুই অঙ্কে। কিন্তু ত্রিশ পর্যন্তও যেতে পারেননি কেউই। ২৫তম ওভারে ১০৩ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে দলটি।

শরিফউল্লাহ ও ইকবাল আব্দুল্লাহর ৬৩ রানের জুটিতে ঘুরে দাঁড়ায় দোলেশ্বর। তবে ৬ রানের মধ্যে তাদের দুই জনের বিদায়ে আবার চাপে পড়ে যায় দলটি।

৪০তম ওভারে ১৭২ রানে ৭ উইকেট হারানো দলটির ত্রাতা অধিনায়ক রেজা। শাহানুর রহমানের সঙ্গে অবিচ্ছিন্ন অষ্টম উইকেটে ৮.৫ ওভারে ৮৭ রানের জুটিতে দলকে এনে দেন দারুণ জয়। অলরাউন্ডারের ছক্কা বৃষ্টিতে উড়ে যায় খেলাঘরের বোলিং।

ছক্কা দলকে জয় এনে দেওয়া রেজা অপরাজিত থাকেন ৬৮ রানে। তার ৩৭ বলের বিস্ফোরক ইনিংসটি গড়া ৭টি ছক্কা ও দুটি চারে। দুর্দান্ত এই ইনিংস তাকে এনে দেয় ম্যাচ সেরার পুরস্কার।

এই জয়ে পয়েন্ট তালিকায় দুই নম্বরে উঠে এল দোলেশ্বর। ৭ জয় আর এক টাইয়ে দলটির পয়েন্ট ১৫। ১৮ পয়েন্ট নিয়ে সবার ওপরে রয়েছে আবাহনী। তিন থেকে পাঁচ নম্বরে থাকা লেজেন্ডস অব রূপগঞ্জ, শেখ জামাল ও খেলাঘরের পয়েন্ট ১৪ করে। শিরোপার আশা প্রায় শেষ হয়ে যাওয়া গাজী গ্রুপ ক্রিকেটার্সের পয়েন্ট ১২।

সংক্ষিপ্ত স্কোর:

খেলাঘর সমাজ কল্যাণ সমিতি: ৫০ ওভারে ২৫৮/৮ (রবি ৬২, মাহিদুল ২৪, অমিত ৫০, মেনারিয়া ৫৪, রাফসান ১, নাজিম ১০, মাসুম ৩, মইনুল ২১*, সাদ্দাম ৪, তানভীর ১৭*; মামুন ০/৩০, রেজা ২/৫৬, আব্দুল্লাহ ০/৫০, সানি ৫/৪৫, শরিফউল্লাহ ১/৪৮, শাহানুর ০/১৫, ইমতিয়াজ ০/১১)

প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব: ৪৮.১ ওভারে ২৫৯/৭ (ইমতিয়াজ ১৯, লিটন ২৪, মাহমুদ ১০, মার্শাল ১৫, ফরহাদ ২২, শরিফউল্লাহ ৩০, আব্দুল্লাহ ৩৫, রেজা ৬৮*, শাহানুর ১৯*; তানভীর ০/৪৫, রবি ০/১৫, মাহমুদ ২/৫৭, মাসুম ১/৪৭, সাদ্দাম ৩/৪০, মইনুল ১/৩৯, রাফসান ০/১১)

ফল: প্রাইম দোলেশ্বর ক্রিকেট ক্লাব ৩ উইকেটে জয়ী

ম্যান অব দ্য ম্যাচ: ফরহাদ রেজা

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক