বৃষ্টির আগে উইলিয়ামসনের রেকর্ড গড়া সেঞ্চুরি

মাইলফলক ছিল হাতের নাগালেই। সকালে কাঙ্ক্ষিত সেই ঠিকানায় পৌঁছে গেলেন কেন উইলিয়ামসন। গড়লেন নিউ জিল্যান্ডের হয়ে সবচেয়ে বেশি টেস্ট সেঞ্চুরির রেকর্ড। তবে সারা দিনের প্রাপ্তি বলতে ওটুকুই। বৃষ্টি যে খেলাই হতে দিল না সেভাবে!

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2018, 09:52 AM
Updated : 23 March 2018, 11:27 AM

বৃষ্টির কারণে দিন-রাতের অকল্যান্ড টেস্টের দ্বিতীয় দিনে খেলা হয়েছে মাত্র ২৩.১ ওভার। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ইনিংসের লিড তাতে আরেকটু বাড়িয়ে নিয়েছে নিউ জিল্যান্ড। ৪ উইকেট হারিয়ে তাদের রান ২২৯।
 
আগের দিন প্রথম ইনিংসে ৫৮ রানে গুটিয়ে গিয়েছিল ইংল্যান্ড। ৬ উইকেট হাতে রেখে কিউইরা এগিয়ে ১৭১ রানে।
 
শুক্রবার ৯১ রানে অপরাজিত থেকে দ্বিতীয় দিন শুরু করেছিলেন উইলিয়ামসন। দিনের নবম ওভারে জেমস অ্যান্ডারসনের বলে সিঙ্গেল নিয়ে সেঞ্চুরি স্পর্শ করেন ১৯৬ বলে।
 
১৭ সেঞ্চুরি নিয়ে নিউ জিল্যান্ডের সবচেয়ে বেশি সেঞ্চুরির রেকর্ড অনেক দিন ধরেই ছিল মার্টিন ক্রোর। পরে সেই রেকর্ড স্পর্শ করেন রস টেইলর ও উইলিয়ামসন। ১৮তম সেঞ্চুরিতে এখন এককভাবে শীর্ষে উইলিয়ামসন। 
 
উইলিয়ামসনের সেঞ্চুরির পরের ওভারেই বৃষ্টিতে বন্ধ হয় খেলা। সোয়া এক ঘণ্টা বন্ধ থাকার পর শুরু হয় আবার। ১০২ রানে উইলিয়ামসনকে ফিরিয়ে দেন অ্যান্ডারসন।
 
চোট কাটিয়ে এক বছর পর টেস্ট খেলতে নামা বিজে ওয়াটলিং উইকেট গিয়ে খেলেন সহজাত কয়েকটি শট। মেঘলা আকাশের নিচে গোলাপি বলে ইংলিশদের সুইং বোলিংয়ের চ্যালেঞ্জ দারুণভাবে সামলান হেনরি নিকোলস। দুর্দান্ত টেকনিক ও টেম্পারামেন্টের প্রমাণ রেখে টিকে থাকেন উইকেটে।
 
তবে এই লড়াই খুব বেশি লম্বা হতে দেয়নি বৃষ্টি। থেমে থেমে পড়েছে পরের পুরো সময়টাই। স্থানীয় সময় রাত ৯টায় আসে দিনের খেলা শেষের ঘোষণা।
 
সংক্ষিপ্ত স্কোর:
 
ইংল্যান্ড ১ম ইনিংস: ৫৮
 
নিউ জিল্যান্ড ১ম ইনিংস: ৯২.১ ওভারে ২২৯/৪ (আগের দিন ১৭৫/৩) (উইলিয়ামসন ১০২, নিকোলস ৪৯*, ওয়াটলিং ১৭*; অ্যান্ডারসন ৩/৫৩, ব্রড ১/৩৭, ওভারটন ০/৪৩, ওকস ০/৫৫, মইন ০/৩৪)।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক