অসাধারণ মাহমুদউল্লাহর প্রশংসায় মাশরাফি

মাহমুদউল্লাহর সামর্থ্যটা খুব ভালো করে জানেন মাশরাফি বিন মুর্তজা। শ্রীলঙ্কার বিপক্ষে সতীর্থের টর্নেডো ইনিংস একটুও অবাক করেনি ওয়ানডে অধিনায়ককে। তিনি চান, মাহমুদউল্লাহর মতো করে এভাবে এগিয়ে আসুক অন্য ব্যাটসম্যানরাও।  

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 March 2018, 01:40 PM
Updated : 17 March 2018, 04:20 PM

সীমিত ওভারের ক্রিকেটে বাংলাদেশের সেরা ফিনিশার মাহমুদউল্লাহ। লম্বা সময় ধরে নিজের দায়িত্ব পালন করে চলেছেন তিনি। কলম্বোয় চাপের মধ্যে যেভাবে দলকে জিতিয়েছেন মাশরাফির কাছে তা অসাধারণ।   

“সবার জন্য খুব স্নায়ু চাপের ম্যাচ ছিল। বিশেষ করে খেলাটা যখন শেষ ওভার পর্যন্ত গেছে। ৪ বলে ১২ লাগবে। তারপর (মাহমুদউল্লাহ) রিয়াদ যখন প্রথম চার মারল, তখন মনে হল সম্ভব।”

“রিয়াদ যেভাবে খেলেছে তা আউটস্ট্যান্ডিং। ১৮ বলে অপরাজিত ৪৩ রান করেছে, এটা ব্যাপার না। মাঠে এসেই যে আক্রমণ শুরু করেছে, সেটাই ছিল বড় ব্যাপার।”

মাহমুদউল্লাহ যখন ক্রিজে আসেন তখন জয়ের জন্য দলের প্রয়োজন ৩১ বলে ৫১ রান। মাশরাফি মনে করেন, তখন কোনো একজন ব্যাটসম্যান এগিয়ে না এলে জেতা সম্ভব ছিল না।

“ম্যাচের যে চিত্র ছিল, কাউকে না কাউকে উদ্যোগ নিতে হত। যদি দেখেন, প্রথম বল থেকে রিয়াদই উদ্যোগটা নিয়েছে। টি-টোয়েন্টিতে কোনো একজনকে এমন খেলতে হয়। তাহলে ম্যাচগুলো জেতা যায়।”

“প্রতিদিন হয়তো রিয়াদ এই ভূমিকা পালন করতে পারবে না। কিন্তু কাউকে না কাউকে এই কাজটা করতে হবে। এইভাবেই কিন্তু টি-টোয়েন্টি ম্যাচগুলো জেতে।”