লড়াই ‘ঝাল’ হওয়ায় আপত্তি নেই সাকিবের

ছিল না কোনো কথার লড়াই, কিংবা উত্তেজনার রসদ। ছিল না বারুদ ছড়ানোর প্রেক্ষাপট। বাংলাদেশ-শ্রীলঙ্কার ক্রিকেট লড়াই দীর্ঘদিন ধরেই ছিল অনেকটা নিরীহ। গত কিছু দিনে এই লড়াইয়ের আবহে বাজছে যুদ্ধের দামামা। এই পট পরিবর্তনকে আলিঙ্গন করেই নিচ্ছেন সাকিব আল হাসান।

ক্রীড়া প্রতিবেক, কলম্বো থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 March 2018, 03:30 AM
Updated : 17 March 2018, 04:15 AM

একটা সময় শ্রীলঙ্কার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা গড়তেই হিমশিম খেতো বাংলাদেশ। শরীরী ভাষায় বারুদ ছড়ানোর কথা ছিল ভাবনার বাইরে। সময় বদলেছে, এগিয়েছে বাংলাদেশের ক্রিকেট। শ্রীলঙ্কাও যাচ্ছে পুনর্গঠনের মধ্য দিয়ে। শক্তি যেমন কাছাকাছি, তেমনি বদলে গেছে এখন লড়াইয়ের ধরনও।

গত বছর বাংলাদেশের শ্রীলঙ্কা সফর, এই বছরের শুরুতে শ্রীলঙ্কার বাংলাদেশ সফর আর এই ত্রিদেশীয় সিরিজে দুই দলের লড়াই বারুদ ছড়িয়েছে বেশ কয়েকবার। তবে শুক্রবারের ম্যাচ ছাড়িয়ে গেছে আগের সবকিছুকে। বিতর্ক আর উত্তেজনায় ঠাসা ছিল ম্যাচ।

বন্ধুপ্রতীম দুই দলের লড়াইয়ের এই নতুন পরিণতি নিয়ে অনেকের শঙ্কা আছে। তবে সাকিব এটিকে সবার জন্য ভালো মনে করছেন।

“এটা কিন্তু খারাপ নয়। এটা দর্শকদের জন্য ভালো, সাংবাদিকদের জন্য ভালো, সবার জন্য ভালো। ক্রিকেটের জন্য ভালো। নইলে স্রেফ আমরা মাঠে নেমে খেলছি, আবার চলে যাচ্ছি। কোনো ঝাঁঝ নেই। বাংলাদেশ ও শ্রীলঙ্কায় খাবারে এমনিতে প্রচুর ঝাল থাকে। এটা ক্রিকেটেও থাকলে ক্ষতি কী! তবে সেটা মাঠের ভেতরই রাখতে হবে। বাইরে আনা যাবে না।”