মুস্তাফিজের জ্বলে ওঠার অপেক্ষায় ওয়ালশ

শুরুটা খারাপ হয়নি। তবে পরের দুই ম্যাচেই মুস্তাফিজুর রহমানের পারফরম্যান্স ছুঁতে পারেনি প্রত্যাশাকে। তবে বাঁহাতি পেসারের সামর্থ্যটা জানেন বলেই আশাভরে তাকিয়ে কোর্টনি ওয়ালশ। বাংলাদেশ কোচের বিশ্বাস, শ্রীলঙ্কার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচেই প্রত্যাশা আর প্রাপ্তিকে এক বিন্দুতে মেলাতে পারবেন মুস্তাফিজ।

ক্রীড়া প্রতিবেদক কলম্বো থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 March 2018, 01:46 PM
Updated : 15 March 2018, 01:46 PM

ত্রিদেশীয় টুর্নামেন্টের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে ৪ ওভারে ৩১ রান দিয়ে রোহিত শর্মার উইকেট নেন মুস্তাফিজ। পরের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে তিন উইকেট নিলেও ছিলেন খরুচে। ৪ ওভারে গুনেছিলেন ৪৮ রান, টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথমবার দিয়েছেন চল্লিশের বেশি রান। সবশেষ ম্যাচে ভারতের বিপক্ষে ৪ ওভারে ৩৮ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য।

দলের মূল বোলিং অস্ত্রের এমন ভোঁতা চেহারায় ওয়ালশ একটু হতাশ বটে। তবে আশায় বুক বাঁধছেন, শুক্রবার শ্রীলঙ্কার বিপক্ষে ফাইনালে ওঠার লড়াইয়ে নিজেকে ফিরে পাবেন মুস্তাফিজ।

“মু্স্তাফিজ এখনও তরুণ। এখনও শিখছে। ওকে সময় দিতে হবে। এই ম্যাচ যেমন একটি সুযোগ, দলের খুব গুরুত্বপূর্ণ ম্যাচ। আশা করি মুস্তাফিজ এই ম্যাচে নিজেকে মেলে ধরতে পারবে। আমরা জানি সেই সামর্থ্য তার আছে।”

শ্রীলঙ্কায় আসার আগে পিএসএলে খেলছিলেন মুস্তাফিজ। খারাপ করেননি লাহোর কালান্দার্সের হয়ে। ৫ ম্যাচে উইকেট চারটি হলেও ওভারপ্রতি রান দিয়েছিলেন সাড়ে ছয়ের কম। ওই টুর্নামেন্টের পারফরম্যান্স তুলে ধরে ওয়ালশ বলছেন, ছন্দ ফিরে পেতে একটি ম্যাচই প্রয়োজন মুস্তাফিজের।

“পিএসএলে সে বেশ ভালো বোলিং করেছ। এখানে স্রেফ দু-একটি ম্যাচে ভালো করার ব্যাপার। একটি ম্যাচই অনেক সময় একজনকে বদলে দেয়, ছন্দে ফিরিয়ে আনে। হতে পারে এই ম্যাচের ভাগ্য গড়ে দেবে সে। পারে যে কোনো কেউই। তবে আমরা আশা করছি সে পারবে।”

তবে শুধু মুস্তাফিজের দিকেই তাকিয়ে নন ওয়ালশ। ভারতের বিপক্ষে গত ম্যাচে দুর্দান্ত বোলিং করা রুবেল হোসেন ছাড়া বাকি সবার বোলিংয়েই উন্নতির জায়গা দেখছেন কোচ। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে এগিয়ে আসতে বলছেন সবাইকেই।

“আমরা মোটামুটি বোলিং করেছি, তবে যতটা ভালো করতে পারি, ততটা নয়। উন্নতির বেশ জায়গা আছে। তারা জানে তাদেরকে কি করতে হবে। আলোচনা করা হয়েছে, অনুশীলন হয়েছে। এখন করে দেখানোর ব্যাপার।”

“রুবেল খুব ভালো করছে ধারাবাহিকভাবে। অন্যদেরও এগিয়ে আসতে হবে। যেমন মুস্তাফিজ আছে। আমি ওকে চাপে ফেলছি না, তবে জানি সে কী করতে পারে। তো মুস্তাফিজ ও রুবেল এই ম্যাচ ভালো খেললে দলকে তা দারুণভাবে সাহায্য করবে। স্পিনাররা মাঝেমধ্যে ভালো করছে, তবে আমাদের যতটা প্রত্যাশা, ততটা নয়। সবাই যদি নিজেদের কাজটা করতে পারে, তাহলে দলের জয়ের সুযোগ আসবে।