চার ফিফটিতে ম্লান মিজানুরের সেঞ্চুরি

সেঞ্চুরি করলেন মিজানুর রহমান। জুনায়েদ সিদ্দিকের সঙ্গে দুইশ রানের উদ্বোধনী জুটিতে ব্রাদার্স ইউনিয়নকে গড়ে দিলেন দৃঢ় ভিত। অমন শুরু কাজে লাগাতে পারেননি পরের ব্যাটসম্যানরা। তিনশ রানের নিচে ব্রাদার্সকে থামিয়ে চার ফিফটিতে জয় তুলে নিয়েছে অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাব।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 March 2018, 12:00 PM
Updated : 12 March 2018, 12:01 PM

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের নবম রাউন্ডের ম্যাচে ৩ উইকেটে জিতেছে অগ্রণী ব্যাংক। ব্রাদার্সের ২৮৯ রান ৫ বল বাকি থাকতে পেরিয়ে যায় দলটি। টানা পাঁচ হারের পর জয় পেল আব্দুর রাজ্জাকের দল।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে শনিবার টস হেরে ব্যাট করতে নেমে দলকে দারুণ শুরু এনে দেন মিজানুর ও জুনায়েদ। ৩৫.৫ ওভারে দুই জনে গড়েন ২০০ রানের জুটি।

১২০ বলে ৯টি চার ও তিনটি ছক্কায় ১০২ রান করা মিজানুরকে ফিরিয়ে উদ্বোধনী জুটি ভাঙেন শফিউল ইসলাম। ডানহাতি এই পেসার সেঞ্চুরির আগেই থামান জুনায়েদকে। বাঁহাতি এই ওপেনার ১০৩ বলে করেন ৯২ রান।

দেবব্রত দাস, অলক কাপালী ও ইয়াসির আলী চৌধুরী ফিরেন দ্রুত। শেষের দিকে ২৩ বলে মাইশুকুর রহমানের অপরাজিত ৩৭ রানে তিনশ রানের কাছাকাছি যায় ব্রাদার্সের সংগ্রহ।

৪৮ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরস্কার জেতেন শফিউল। একটি করে উইকেট নেন জাহিদ জাভেদ ও রিশি ধাওয়ান।

রান তাড়ায় ইনিংসের প্রথম বলে শাহরিয়ার নাফীসকে হারায় অগ্রণী ব্যাংক। সালমান হোসেনের সঙ্গে আরেক ওপেনার আজমির আহমেদ টানেন দলকে। ৬২ বলে তিনি করেন ৬৫ রান।

সালমানের সঙ্গে ৫০ রানের জুটি গড়ে ফিরে যান ধীমান ঘোষ। ৮৯ বলে ৭টি চারে ৬৩ রান করা সালমানকে ফিরিয়ে ব্রাদার্সের আশা জাগান খালেদ আহমেদ।

তবে পঞ্চম উইকেটে জাভেদের সঙ্গে ১০৭ রানের দারুণ জুটিতে ম্যাচ পুরোপুরি অগ্রণী ব্যাংকের দিকে ঘুরিয়ে দেন ধাওয়ান। লিগে প্রথমবারের মতো খেলতে নেমে ভারতীয় অলরাউন্ডার ৫৯ বলে করেন ৭০ রান।

দুটি করে ছক্কা-চারে ৫৫ রান করে বিদায় নেন জাভেদ। একটি চার মেরে ফিরে যান রাজ্জাক। তবে শফিউলকে নিয়ে বাকিটা সারেন শামসুল আলম।

বাঁহাতি স্পিনার সোহরাওয়ার্দী শুভ ৩ উইকেট নেন ৬২ রানে। পেসার খালেদ ৫২ রানে নেন ২ উইকেট।

নয় ম্যাচে তৃতীয় জয় পেল অগ্রণী ব্যাংক। সমান ম্যাচে এটি ব্রাদার্সের পঞ্চম হার।

সংক্ষিপ্ত স্কোর:

ব্রাদার্স ইউনিয়ন: ৫০ ওভারে ২৮৬/৬ (মিজানুর ১০২, জুনায়েদ ৯২, দেবব্রত ১০, কাপালী ১২, ইয়াসির ৪, মাইশুকুর ৩৭*, শুভ ১৩, শাকিল ৫*; আল আমিন ০/৭০, শফিউল ৪/৪৮, রাজ্জাক ০/৪৩, ধাওয়ান ১/৪৬, জাভেদ ১/৩৭, রাব্বি ০/২৩, সালমান ০/২২)

অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাব: ৪৯.১ ওভারে ২৯২/৭ (শাহরিয়ার ০, আজমির ৬৫, সালমান ৬৩, ধীমান ২২, ধাওয়ান ৭০, জাভেদ ৫৫, শামসুল ৫*, রাজ্জাক ৪, শফিউল ০*; শুভ ৩.৬২, শাখাওয়াত ০/৫৫, খালেদ ২/৫২, রানা ১/৭২, কাপালী ১/৪৮)

ফল: অগ্রণী ব্যাংক ৩ উইকেটে জয়ী

ম্যান অব দ্য ম্যাচ: শফিউল ইসলাম