রোমাঞ্চকর লড়াইয়ে আবাহনীকে হারাল দোলেশ্বর

ফরহাদ রেজার অলরাউন্ড নৈপুণ্যে আবাহনীর বিপক্ষে নাটকীয় জয় পেয়েছে প্রাইম দোলেশ্বর।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 March 2018, 11:52 AM
Updated : 10 March 2018, 11:52 AM

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের নবম রাউন্ডের ম্যাচে ৩ রানে জিতেছে দোলেশ্বর।

২৩৩ রানের লক্ষ্য তাড়ায় ১ বল বাকি থাকতে ২২৯ রানে গুটিয়ে যায় আবাহনীর ইনিংস।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শনিবার টস জিতে ব্যাট করতে নেমে ৩৯ রানে ৩ উইকেট হারানো দোলেশ্বর প্রতিরোধ গড়ে ফজলে মাহমুদ ও ফরহাদ হোসেনের ব্যাটে। দুই জনে চতুর্থ উইকেটে গড়েন ১৩২ রানের জুটি।

অভিষিক্ত সন্দিপন রায় ভাঙেন জুটি। ফিরিয়ে দেন ৭টি চারে ৬৮ রান করা মাহমুদকে। দুটি চারে ৬৩ রান করা ফরহাদকে বিদায় করেন মনন শর্মা।

জুটি ভাঙার পর দ্রুত উইকেট হারানো দোলেশ্বর লড়াইয়ের পুঁজি গড়ে অধিনায়ক রেজার ব্যাটে। এই অলরাউন্ডার ২৬ বলে দুটি ছক্কায় করেন ২৮ রান।   

৪৪ রানে ৪ উইকেট নিয়ে আবাহনীর সেরা বোলার মনন। দুটি করে উইকেট নেন আরিফুল ও মাশরাফি বিন মুর্তজা।

রান তাড়ায় শুরু থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারায় আবাহনী। থিতু হয়ে ফিরেন ওপেনার এনামুল হক। পঞ্চাশ ছুঁয়ে ফিরে যান নাসির হোসেন। অধিনায়ক ৭৯ বলে করেন ৫৩ রান।

নিয়মিত উইকেট পতনের মধ্যে দলকে এগিয়ে নিচ্ছিলেন মোহাম্মদ মিঠুন। ৬১ বলে ৬০ রান করা উইকেটরক্ষক ব্যাটসম্যানকে বোল্ড করে বিদায় করে দেন রেজা।

মিঠুনের বিদায়ের সময় জয়ের জন্য আবাহনীর প্রয়োজন ছিল ১০ বলে ২০ রান। শেষ ২ বলে ৪। দুটি ছক্কা ও একটি চারে ২১ রান করা আরিফুলকে বিদায় করে দলকে দারুণ জয় এনে দেন আরাফাত সানি।  

নয় ম্যাচে দ্বিতীয় হারের স্বাদ পেল আবাহনী। সমান ম্যাচে পঞ্চম জয় পেল দোলেশ্বর।

সংক্ষিপ্ত স্কোর:

প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব: ৫০ ওভারে ২৩২/৯ (ইমতিয়াজ ১৬, সায়েম ১০, মাহমুদ ৬৮, মার্শাল ৫, ফরহাদ ৬৩, শরিফউল্লাহ ৬, জোহাইব ০, রেজা ২৮, শাহানুর ৯, সানি ৮*, মামুন ১*; আরিফুল ২/২৯, মাশরাফি ২/৪৭, সন্দিপ ১/৩৯, নাসির ০/৩০, সানজামুল ০/২৬, মনন ৪/৪৪, শান্ত ০/১৫)

আবাহনী: ৪৯.৫ ওভারে ২২৯ (এনামুল ৩৪, সাইফ ৬, শান্ত ২, নাসির ৫৩, মোসাদ্দেক ১১, মিঠুন ৬০, মনন ১৭, মাশরাফি ৯, সানজামুল ৪, আরিফুল ২১, সন্দিপন ২*; সানি ৩/৫১, মামুন ০/৫২, জোহাইব ১/৪২, শরিফউল্লাহ ২/৩৬, রেজা ৩/৪২)

ফল: প্রাইম দোলেশ্বর ৩ রানে জয়ী

ম্যান অব দ্য ম্যাচ: ফরহাদ রেজা

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক