‘আমরা ভালো খেলব, যেদিন আমরা ভালো খেলব’

কখনও ব্যাটিং ভোগায় দলকে, তো কখনও বোলিং। এক সঙ্গে দুটি জ্বলে উঠছে না। বাংলাদেশের জেতাও আর হয়ে উঠছে না। টি-টোয়েন্টিতে টানা ব্যর্থতায় কিছুটা হতাশ মাহমুদউল্লাহও। বাংলাদেশ অধিনায়ক অপেক্ষায় সেই সুদিনের, যেদিন সব বিভাগেই একসঙ্গে ভালো করবে বাংলাদেশ।

ক্রীড়া প্রতিবেদক কলম্বো থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 March 2018, 07:04 PM
Updated : 8 March 2018, 07:13 PM

কদিন আগে দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথমটি-টোয়েন্টিতে নিজেদের রেকর্ড রান করেও বাংলাদেশ জিততে পারেনি বোলিং ব্যর্থতায়। পরের ম্যাচে ব্যাটিং-বোলিং কোনোটিই হয়নি ভালো।

এবার শ্রীলঙ্কা সফরে এসে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে ভালো করেছেন বোলাররা। কিন্তু হারার আয়োজন আগেই করে রেখেছিল ব্যাটসম্যানরা।

এই নিয়ে ভারতের বিপক্ষে ছয়টি টি-টোয়েন্টি খেলে সবকটিই হারল বাংলাদেশ। শুধু একটি দলের বিপক্ষে নয়, সার্বিক চিত্রটাও হতাশার। সবশেষ ১৪টি টি-টোয়েন্টিতে বাংলাদেশের জয় মাত্র একটি।

এই সংস্করণে আর কবে ভালো খেলবে বাংলাদেশ? সংবাদ সম্মেলনে বারবার একই প্রশ্নের ওড়াউড়িতে আর কথা খুঁজে পাচ্ছিলেন না যেন মাহমুদউল্লাহ। অধিনায়কের উত্তরে ফুটে উঠল অসহায়ত্ব।

“আমরা ভালো খেলব, যেদিন আমরা ভালো খেলব। এটা হলো প্রথম কথা। কারণ টি-টোয়েন্টি ক্রিকেটে … আজকে যেমন টপ অর্ডার ভালো শুরু করেছিল। কিন্তু তার পর ভালো হয়নি। আমাদের ইতিবাচক মনোভাব নিয়ে এগোতে হবে। তাছাড়া অন্য কোনো পথ দেখি না।”

“একমাত্র পথই হলো আমাদের ভালো খেলতে হবে। কারণ ভালো খেলার বিকল্প কিছু নেই। আমরা ব্যাটসম্যানরা কয়েকটি ম্যাচে ভালো করেছি, বোলাররা তখন ভালো করেনি। আজকে বোলাররা ভালো করেছে। ব্যাটসম্যানরা পারেনি। যেদিন আমাদের দুটিই ভালো হবে, সেদিন দলও ভালো করবে।”