ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ আন্ডারডগ: ওয়ালশ

দেশের মাটিতে শ্রীলঙ্কা বরাবরই শক্তিশালী দল। বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনিদের বিশ্রাম দেওয়ার পরও ভারত যথেষ্ট শক্তিশালী। ত্রিদেশীয় সিরিজে নিজের দলকেই পিছিয়ে রাখছেন কোর্টনি ওয়ালশ। ভারপ্রাপ্ত কোচের কাছে টুর্নামেন্টে আন্ডারডগ বাংলাদেশ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 March 2018, 10:52 AM
Updated : 3 March 2018, 10:52 AM

চোটের জন্য ছিটকে গেছেন অধিনায়ক সাকিব আল হাসান। পিএসএলে খেলার জন্য দলের সঙ্গে এখনও যোগ দেননি মাহমুদউল্লাহ, তামিম ইকবাল, সাব্বির রহমান ও মুস্তাফিজুর রহমান। মাত্র দুই দিনের অনুশীলন ক্যাম্প করে রোববার কলম্বো যাবে বাংলাদেশ দল।

শিষ্যদের ফাইনালে খেলার সামর্থ্য দেখেন ওয়ালশ। তবে তার কাছে এই মুহূর্তে এগিয়ে ভারত, শ্রীলঙ্কা।

“আমি মনে করি, আমাদের খুব ভালো সম্ভাবনা আছে। আমরা দুটি মানসম্পন্ন দলের বিপক্ষে খেলবো, টুর্নামেন্টে আমরা আন্ডারডগ। আমি মনে করি, আমরা যদি ধারাবাহিকভাবে ভালো ক্রিকেট খেলি তাহলে আমাদের ভালো সম্ভাবনা থাকবে।  আশা করি, আমরা সেখানে ধারাবাহিকভাবে ভালো ক্রিকেট খেলতে পারব।”

প্রথমবারের মতো কোনো দলের প্রধান কোচ হয়ে টুর্নামেন্টে যাচ্ছেন ওয়ালশ। দলের সঙ্গে আছে তার নিজেরও লক্ষ্য।

“আমার লক্ষ্য হবে যত বেশি সম্ভব ম্যাচ জেতা। আমি আশাবাদী আমরা তা করতে পারব। ফাইনালে যেতে পারাটা ভালো হবে।”

“আমরা একটি ম্যাচ করে এগোতে চাই। আমি ওদের বলবো, মাঠে নিজেদের প্রকাশ করতে আর খেলাটা উপভোগ করতে। যতটা ভালো পারে ওদের পরিকল্পনা বাস্তবায়ন করতে হবে। খেলায় বাড়তি চাপ যোগ করার কোনো অর্থ হয় না। আমাদের রিল্যাক্স থাকতে হবে আর যা করছি তা উপভোগ করতে হবে। আমি চাই ওরা দেশের হয়ে খেলায় গর্বিত অনুভব করুক।”

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এই সংস্করণে বাংলাদেশের সময়টা একদমই ভালো যাচ্ছে না। এই সময়ে জিতেছে মাত্র একটি ম্যাচ। সেটা শ্রীলঙ্কায় স্বাগতিকদের বলে আশা দেখেন ওয়ালশ।

“টি-টোয়েন্টি এমন একটা জায়গা যেখানে আমরা খুব একটা ভালো করিনি। আমরা শ্রীলঙ্কায় গত সফরে একটা ম্যাচ জিতেছিলাম।”

“আমরা কি অর্জন করতে চাই আর তা করতে আমাদের কি করতে হবে তার জন্য আমাদের সুনির্দিষ্ট লক্ষ্য থাকবে। আমরা এরই মধ্যে এই বিষয়ে আলোচনা শুরু করেছি। সবাই শ্রীলঙ্কায় আসার পর আমরা ফাইন টিউন করবো।”