রোমাঞ্চকর ম্যাচে জিতে এগিয়ে ইংল্যান্ড

সামনে থেকে নেতৃত্ব দিলেন কেন উইলিয়ামসন। দারুণ এক সেঞ্চুরি করলেন নিউ জিল্যান্ড অধিনায়ক। কিন্তু তাকে মাঠ ছাড়তে হল হারের হতাশায়। রোমাঞ্চকর ম্যাচে নাটকীয় জয় তুলে নিয়েছে ইংল্যান্ড।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 March 2018, 09:55 AM
Updated : 3 March 2018, 09:56 AM

তৃতীয় ওয়ানডেতে নিউ জিল্যান্ডকে ৪ রানে হারিয়েছে ইংল্যান্ড। ২৩৪ রানতাড়ায় ২৩০ রানে থামে উইলিয়ামসনের দল। এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে এগিয়েঅতিথিরা।

ওয়েলিংটনের ওয়েস্টপ্যাক স্টেডিয়ামে শনিবার টস হেরে ব্যাট করতে নেমে ভালোশুরু নষ্ট করেছেন ইংল্যান্ডের ব্যাটসম্যানরা। প্রথম নয় ব্যাটসম্যানের সবাই যান দুইঅঙ্কে। কিন্তু তাদের কেউই পঞ্চাশ ছুঁতে পারেননি।

৬৮ রানের মধ্যে ফিরে যান টপ অর্ডারের তিন ব্যাটসম্যান। এরপর নিজেদেরসেরা জুটিটা পায় ইংল্যান্ড। চতুর্থ উইকেটে ৭১ রানের জুটি গড়েন ওয়েন মর্গ্যান ও বেনস্টোকস।

৭১ বলে ৪৮ রান করে ফিরেন অধিনায়ক মর্গ্যান। ৭৩ বলে ৩৯ স্টোকস। শেষেরদিকে জস বাটলার, মইন আলি, ক্রিস ওকসের ব্যাটে লড়াইয়ের পুঁজি গড়ে ইংল্যান্ড।

৫৩ রানে ৩ উইকেট নিয়ে নিউ জিল্যান্ডের সেরা বোলার লেগ স্পিনার ইশ সোধি।ট্রেন্ট বোল্ট ২ উইকেট নেন ৪৭ রানে।

রান তাড়ায় শুরুতেই মার্টিন গাপটিলকে হারায় নিউ জিল্যান্ড। তবে কলিন মানরোরসঙ্গে দলকে ১ উইকেটে ৮০ রানের দৃঢ় ভিতের ওপর দাঁড় করান উইলিয়ামসন।

৭টি চারে ৪৯ রান করে মানরোর বিদায় দিয়ে ছোটখাটো ধস নামে স্বাগতিক দলে।আদিল রশিদ ও ম্যাচ সেরা মইন আলির ছোবলে ২৩ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে দলটি।

২১ ওভারে ৯৬ রানের জুটিতে দলকে ম্যাচে ফেরান উইলিয়ামসন-মিচেল স্যান্টনার।বিপজ্জনক এই জুটি ভাঙে দুর্ভাগ্যজনক রান আউটে। উইলিয়ামসনের স্ট্রেট ড্রাইভ বোলার ওকসেরআঙুল ছুঁয়ে নন স্ট্রাইকার প্রাপ্তে স্টাম্প এলোমেলো করে দেয়।

স্যান্টনারের বিদায়ের পর কাজটা ভীষণ কঠিন হয়ে যায়। তবে দারুণ চেষ্টাকরেছিলেন উইলিয়ামসন। কিন্তু শেষরক্ষা করতে পারেননি।

শেষ ওভারে দরকার ছিল ১৫ রান। দুটি ডাবল আর একটি ছক্কায় ১০ রানের বেশিনিতে পারেননি উইলিয়ামসন। একাদশ সেঞ্চুরি পাওয়া অধিনায়ক অপরাজিত থাকেন ১১২ রানে। তার১৪৩ বলের ইনিংসটি গড়া ৬টি চার ও দুটি ছক্কায়।

সংক্ষিপ্ত স্কোর:

ইংল্যান্ড: ৫০ ওভারে ২৩৪ (রয় ১৫, বেয়ারস্টো ১৯, রুট ২০, মর্গ্যান ৪৮,স্টোকস ৩৯, বাটলার ২৯, মইন ২৩, ওকস ১৬, রশিদ ১১, কারান ২*, ১; সাউদি ১/৪৮, বোল্ট ২/৪৭,স্যান্টনার ০/১২, ডি গ্র্যান্ডহোম ১/২৪, সোধি ৩/৫৩, মানরো ০/৪৬)

নিউ জিল্যান্ড: ৫০ ওভারে ২৩০ (গাপটিল ৩, মানরো ৪৯, উইলিয়ামসন ১১২*, চ্যাপম্যান৮, ল্যাথ্যাম ০, নিকোলস ০, ডি গ্র্যান্ডহোম ৩, স্যান্টনার ৪১, সাউদি ৭, সোধি ২*; ওকস২/৪০, উড ০/৩৬, কারান ০/৪৯, স্টোকস ০/২৭, রশিদ ২/৩৪, মইন ৩/৩৬, রুট ০/৭)

ফল: ইংল্যান্ড ৪ রানে জয়ী

ম্যান অব দ্য ম্যাচ: মইন আলি

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক