টি-টোয়েন্টিতে দুইশ রানের খোঁজে বাংলাদেশ

টি-টোয়েন্টিতে দুইশ রানের স্কোর এখন দেখা মেলে হরহামেশাই। কিন্তু বাংলাদেশের জন্য সেটি অচেনা এক ঠিকানা। ৭১টি টি-টোয়েন্টি খেলা হয়ে গেছে, এখনও ধরা দেয়নি দুইশ। তবে সৌম্য সরকারের বিশ্বাস, শ্রীলঙ্কায় আসছে ত্রিদেশীয় সিরিজেই বাংলাদেশে দেখা পেতে পারে অধরা সেই স্কোরের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 March 2018, 02:23 PM
Updated : 2 March 2018, 02:23 PM

ত্রিদেশীয় সিরিজ খেলতে রোববার কলম্বোয় উড়াল দেবে বাংলাদেশ। তার আগে দুই দিনের ছোট্ট অনুশীলন শিবির শুরু হয়েছে শুক্রবার। শের-ই-বাংলা স্টেডিয়ামে ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচ শেষে অনুশীলন হয়েছে বিকেল-সন্ধ্যা মিলিয়ে।

টি-টোয়েন্টিতে বাংলাদেশের পারফরম্যান্স বরাবরই একটু বিবর্ণ। যার অন্যতম কারণ, সময়ের সঙ্গে তাল মেলাতে না পারা। ধুম-ধাড়াক্কা ক্রিকেটে দুইশ রান যেখানে প্রায় নিয়মিত ব্যাপার, বাংলাদেশ সেখানে একবারও পারেনি দুইশ করতে।

শ্রীলঙ্কার বিপক্ষে সবশেষ সিরিজের প্রথম ম্যাচে করা ১৯৩ রান টি-টোয়েন্টিতে বাংলাদেশের সর্বোচ্চ। সেই ম্যাচে ঝড়ের সূচনা করেছিলেন যিনি, সেই সৌম্য সরকারের বিশ্বাস, বাংলাদেশের সামর্থ্য আছে দুইশ করার।

“শ্রীলঙ্কার বিপক্ষে সম্প্রতি আমরা ১৯০ করছি। শেষের দিকে ভালো না করার পরও এই রান হয়েছিল। আমরা যদি শুরু থেকে কিছু রান করতে পারি এবং মাঝখানেও রান আসে, এ ছাড়া বিগ হিটাররা যদি বড় কিছু ইনিংস খেলে ফেলতে পারে, তাহলে আশা করি দুইশর বেশি রান করতে পারব। এটা প্রথম ইনিংসে হোক বা দ্বিতীয় ইনিংসে, ২০০ করতে পারি আমরা।”

দুইশ করতে পারলে জয়ের সম্ভাবনাও বাড়ে। তবে বাংলাদেশের সাম্প্রতিক যে ফর্ম, তাতে ভারত ও শ্রীলঙ্কার বিপক্ষে আশার জায়গা খুব বেশি নেই। সৌম্য অবশ্য অতীতে না দেখে তাকাতে চান সামনে। নিজেদের কাজটুকু করে যেতে চান ঠিকঠাক।

“আমরা যদি আমাদের অবস্থান নিচে দেখি, তাহলে আগেই আমরা পিছিয়ে পড়ব। সেটি করার মানে নেই। আমি মনে করি, যারা ভালো খেলবে, তারাই জিতবে। ওই সময়ে যদি ভালো খেলতে পারি, তাহলে জিতব। কে কোথায় আছি, সেটা আগেই চিন্তা করলে আমরা পিছিয়ে পড়ব। সেটা চিন্তা না করে কিভাবে নিজেদের কাজটা ভালো করতে পারি, সেটা নিয়েই চিন্তা করছি।”