শুভাগতর সেঞ্চুরি ছাপিয়ে নায়ক মাইশুকুর

ধ্বংসস্তূপ থেকে শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে টেনে তুললেন শুভাগত হোম চৌধুরী। লিস্ট ‘এ’ ক্রিকেটে পেলেন নিজের প্রথম সেঞ্চুরি। কিন্তু দিন শেষে মাঠ ছাড়লেন হারের হতাশায়। মাইশুকুর রহমানের ক্যারিয়ার সেরা ব্যাটিং আর দেবব্রত দাস ও ইয়াসির আলী চৌধুরীর ঝড়ো ব্যাটিংয়ে দারুণ এক জয় তুলে নিয়েছে ব্রাদার্স ইউনিয়ন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Feb 2018, 11:41 AM
Updated : 28 Feb 2018, 11:41 AM

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের ষষ্ঠ রাউন্ডের ম্যাচে ৫ উইকেটে জিতেছে ব্রাদার্স। শাইনপুকুরের ২৮৮ রান ৫ বল বাকি থাকতে পেরিয়ে গেছে তারা।

বিকেএসপির তিন নম্বর মাঠে বুধবার টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা একদমই ভালো হয়নি শাইনপুকুরের। ১৯তম ওভারে ৬৭ রানে প্রথম চার ব্যাটসম্যানকে হারিয়ে চাপে পড়ে দলটি।

আফিফ হোসেনের সঙ্গে ১৪৩ রানের জুটিতে প্রতিরোধ গড়েন শুভাগত। ৭৭ বলে ৬৮ রান করে আফিফের বিদায়ে ভাঙে জুটি। দলকে সামনে থেকে নেতৃত্ব দেওয়া শুভাগত থাকেন অবিচল, দলকে তিনশ রানের কাছাকাছি নিয়ে যান অধিনায়ক।

ইনিংসের শেষ ওভারে ফেরার আগে ১১৬ রান করেন শুভাগত। তার ৯৮ বলের ইনিংসটি গড়া ১২টি চার ও ৪টি ছক্কায়।

৬৮ রানে ৩ উইকেট নিয়ে ব্রাদার্সের সেরা বোলার বাঁহাতি স্পিনার সোহরাওয়ার্দী শুভ। পেসার খালেদ আহমেদ ২ উইকেট নেন ৫৭ রানে।

রান তাড়ায় দলকে পথ দেখান মাইশুকুর। মিজানুর রহমানের সঙ্গে ৫৪ ও জুনায়েদ সিদ্দিকের সঙ্গে ৬১ রানের দুটি ভালো জুটি উপহার দেন এই ওপেনার।

ভারতীয় ব্যাটসম্যান দেবব্রতর সঙ্গে ৬৯ রানের জুটি গড়ে ফিরেন ম্যাচ সেরা মাইশুকুর। ১০৭ বলে খেলা তার দায়িত্বশীল ৮৮ রানের ইনিংসটি গড়া ৬টি চার ও ৩টি ছক্কায়।

জয়ের জন্য শেষ ১৩ ওভারে ব্রাদার্সের দরকার ছিল ১০৫ রান। দেবব্রত ও ইয়াসিরের ঝড়ো ব্যাটিংয়ে ৫ বল বাকি থাকতেই ওই রান ছুঁয়ে ফেলে ব্রাদার্স। ছয় ম্যাচে পায় তৃতীয় জয়। সমান ম্যাচে তৃতীয় হারের স্বাদ পায় শাইনপুকুর।

৬০ বলে ৫টি চার ও ৪টি ছক্কায় ৭৫ রান করে ফিরে যান দেবব্রত। ৩৪ বলে দুটি করে ছক্কা-চারে ৪৫ রানে অপরাজিত থাকেন ইয়াসির।

৪৯ রানে ২ উইকেট নিয়ে শাইনপুকুরের সেরা বোলার রায়হান উদ্দিন।

সংক্ষিপ্ত স্কোর:

শাইনপুকুর ক্রিকেট ক্লাব: ৫০ ওভারে ২৮৮/৮ (সাদমান ৪, সাব্বির ১৮, কাউল ১৯, হৃদয় ১৩, আফিফ ৬৮, শুভাগত ১১৬, সাইফ ৩, মিনহাজ ২৪, রায়হান ২*, নাঈম জুনিয়র ২*; খালেদ ২/৫৭, রানা ১/৪৬, ইফতেখার ১/২১, শুভ ৩/৬৮, শাখাওয়াত ১/৫২, সাদাত ০/৩৬)

ব্রাদার্স ইউনিয়ন: ৪৯.১ ওভারে ২৮৯/৫ (মিজানুর ৩৭, মাইশুকুর ৮৮, জুনায়েদ ৩১, দেবব্রত ৭৫, ইয়াসির ৪৫*, শুভ ১, সাদাত ৮*; সাইফ ১/৪৮, সুজন ১/৩৯, নাঈম ০/৫৮, রায়হান ২/৪৯, শুভাগত ০/৪৩, আফিফ ১/৩২, মিনহাজ ০/১৯)

ফল: ব্রাদার্স ইউনিয়ন ৫ উইকেটে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ: মাইশুকুর রহমান