বিসিবিতে যোগ দিতে যাচ্ছেন ভারতীয় কিউরেটর

টানা দুই টেস্টে বাংলাদেশের প্রধান দুই ক্রিকেট ভেন্যুর উইকেট পেয়েছে ডিমেরিট পয়েন্ট। এরপর নড়েচড়ে বসেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। গঠন করতে যাচ্ছে কিউরেটরদের একটি প্যানেল। তার অংশ হিসেবে সাক্ষাৎকার দিয়ে গেছেন ভারতীয় কিউরেটর প্রবীণ হিঙ্গনিকার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Feb 2018, 02:09 PM
Updated : 27 Feb 2018, 02:09 PM

বিসিবির প্রধান কিউরেটর গামিনি ডি সিলভার সঙ্গে ওই প্যানেলে যোগ দেবেন আরও দুই জন বিদেশি কিউরেটর। বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী জানান, সব কিছু ঠিক থাকলে কিছু দিনের মধ্যে বিসিবিতে যোগ দেবেন প্রবীণ।

“আমরা কিউরেটর নিয়োগের একটা প্রক্রিয়ার মধ্যে আছি। গামিনি আমাদের সাথে অনেক দিন ধরে আছেন। আরও দুই একজন কিউরেটর বাইরে থেকে আনার পরিকল্পনা আমাদের আছে। তারই ধারাবাহিকতায় আপনারা ইতোমধ্যে জেনেছেন একজন কিউরেটর এসে আমাদের সঙ্গে দেখা করেছেন। যদি সব কিছু ঠিক থাকে তাহলে উনি খুব শিগগিরই বাংলাদেশের ক্রিকেট বোর্ডে যোগ দেবেন।”

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের আউটফিল্ড ও উইকেট নিয়ে সমালোচনার মুখে আছেন গামিনি। গত বছর অস্ট্রেলিয়া টেস্টে বাজে আউটফিল্ডের জন্য দুটি ডিমেরিট পয়েন্ট পায় শের-ই-বাংলা। এ বছর শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টে ‘গড়পড়তা মানের নিচের’ উইকেটের জন্য আরও একটি ডিমেরিট পয়েন্ট পায় মাঠটি।

এর মাঝে বিপিএলে দেশি-বিদেশি ক্রিকেটাররা সমালোচনা করেন শের-ই-বাংলা বাজে উইকেটের।

‘গড়পড়তা মানের নিচের’ উইকেটের জন্য শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে একটি ডিমেরিট পয়েন্ট পায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম।

শ্রীলঙ্কা সিরিজের পর কিউরেটর নিয়োগের প্রক্রিয়া শুরু করে বিসিবি। তার অংশ হিসেবে কিছু দিন আগে সাক্ষাৎকার দিয়ে যান বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামের প্রধান কিউরেটর প্রবীণ।