সাব্বিরকে দলে রাখা নিয়ে প্রধান নির্বাচকের ভুল যুক্তি

আন্তর্জাতিক ক্রিকেটে সময়টা মোটেও ভালো যাচ্ছে না সাব্বির রহমানের। এরপরও শ্রীলঙ্কায় ত্রিদেশীয় টি-টোয়ন্টি সিরিজের জন্য দলে জায়গা পেয়েছেন তিনি। মিডল অর্ডার এই ব্যাটসম্যানকে দলে রাখার যে ব্যাখ্যা দিলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন তা নিয়েও উঠছে প্রশ্ন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Feb 2018, 02:23 PM
Updated : 26 Feb 2018, 04:42 PM

দেশের মাটিতে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে চার ইনিংসে ১৪ গড়ে মোটে ৪২ রান করেন সাব্বির।

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের দলে ছিলেন না। দ্বিতীয় টেস্টে ফিরে করেন শূন্য ও ১ রান। আউট হন দৃষ্টিকটুভাবে। নিজের প্রিয় ফরম্যাট টি-টোয়েন্টিতে প্রথম ম্যাচে ১ রান করার পর দ্বিতীয় ম্যাচে জায়গা হারান একাদশে। 

বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে ছয় মাসের জন্য নিষিদ্ধ সাব্বির। হঠাৎ করেই সুযোগ পেয়েছেন পাকিস্তান সুপার লিগে। তবে পেশাওয়ার জালমির হয়ে এখনও মাঠে নামার সুযোগ হয়নি তার। মিনহাজুলের বিশ্বাস, ওই টুর্নামেন্টে খেলে ছন্দে ফিরবেন সাব্বির।   

“আমি ওকে নিয়ে আশাবাদী। ও পিএসএল খেলতে গেছে, আশা করি সেখানে ফর্মে ফিরবে।”

“গত এক বছরে ওর টি-টোয়েন্টি রেকর্ড দেখেন, বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান ওর। সেই হিসেবে, ওর অভিজ্ঞতাও যথেষ্ট। আর যেহেতু বিদেশে খেলা, রোমাঞ্চকর দুই দলের বিপক্ষে খেলা, ভারত আছে; এ জন্যই ওকে নেয়া।”

সাব্বিরকে দলের রাখার যুক্তি দিতে গিয়ে পরিসংখ্যানে ভুল করেন প্রধান নির্বাচক। গত এক বছরে সাব্বির টি-টোয়েন্টিতে দেশের সর্বোচ্চ রান সংগ্রাহক নন। ৫ ইনিংসে ১২ গড়ে ৬০ রান করে তিনি আছেন ছয় নম্বরে। সবার ওপরে থাকা সৌম্য সরকার ছয় ইনিংসে করেন ২০৫ রান।