হ্যাটট্রিকসহ শরীফের ৬ উইকেটে জিতল রূপগঞ্জ

সেরা সময়কে পেছনে ফেলে এসেছেন বেশ আগেই। তবে নিজের দক্ষতা, লড়িয়ে মানসিকতা আর নিবেদন দিয়ে মোহাম্মদ শরীফ ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করে চলেছেন নিয়মিত। বেশিরভাগ সময় প্রাদপ্রদীপের আড়ালেই থাকা এই পেসার একটু আলোয় এলেন। উপহার দিলেন হ্যাটট্রিক। ৬ উইকেট নিয়ে জেতালেন দলকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Feb 2018, 01:39 PM
Updated : 26 Feb 2018, 01:39 PM

শরীফের দুর্দান্ত বোলিং ও পারভেজ রসুলের অলরাউন্ড পারফরম্যান্সে ঢাকা প্রিমিয়ার লিগে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে ৫ উইকেটে হারিয়েছে লেজেন্ডস অব রূপগঞ্জ।

বৃষ্টি ও ভেজা মাঠের কারণে সোমবার বিকেএসপিতে ম্যাচটি নেমে এসেছিল ৩৩ ওভারে। গাজী গ্রুপের ১৯০ রান তাড়ায় রূপগঞ্জ জেতে ৫ বল বাকি রেখে।

ক্যারিয়ার সেরা বোলিংয়ে হ্যাটট্রিকসহ ৬ উইকেট নিয়ে রূপগঞ্জের জয়ের নায়ক শরীফ। নতুন বলে ১ উইকেট নেওয়ার পর ব্যাট হাতে অপরাজিত ৬১ করেছেন রূপগঞ্জের ভারতীয় অফ স্পিনিং অলরাউন্ডার পারভেজ রসুল।

৬ ম্যাচে ৪ জয় নিয়ে রূপগঞ্জ উঠে এসেছে দুইয়ে। সমান ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন গাজী গ্রুপ জিতেছে মাত্র দুটি।

টস হেরে ব্যাটিংয়ে নামা গাজীকে শুরুতে ধাক্কা দিয়েছিলেন রূপগঞ্জের পেসার মোহাম্মদ শহীদ। ম্যাচের তৃতীয় ওভারে পরপর দুই বলে ফিরিয়ে দেন ওপেনার আব্দুল্লাহ আল মামুন ও তিনে নামা মুমিনুল হককে।

ইমরুল কায়েস ও মনোজ তিওয়ারি চেষ্টা করেছিলেন প্রতিরোধের। শরীফ বাধা হয়ে দাঁড়ান তখনই। চার নম্বর বোলার হিসেবে বল হাতে নিয়ে ফেরান এই দুজনকেই। দুজনই করেছেন ২২।

৭৬ রানে ৪ উইকেট হারানো গাজীকে উদ্ধার করেন নাদিফ চৌধুরী। পঞ্চম উইকেটে জাকের আলি অনিকের সঙ্গে গড়েন ৬৪ রানের জুটি।

এই জুটি ভাঙার পর সেভাবে দাঁড়াতে পারেননি কেউ। এক পাশে ঝড় তুলেছেন নাদিফ, আরেক পাশে রান পাননি আর একজনও। ৫ ছক্কায় ৬১ বলে ৭৫ করেছেন নাদিফ।

শরীফ দ্বিতীয় স্পেলে ফিরে তৃতীয় উইকেট পেয়েছেন মেহেদি হাসানকে ফিরিয়ে। এরপর শেষ তিন উইকেট নিয়েছেন টানা তিন বলে। যার মধ্যে ছিল নাদিফের উইকেটও। রাজিবুল আলমকে ফিরিয়ে শুরু, পরের বলে নাদিফ ক্যাচ দিয়েছেন উইকেটের পেছনে। পরের বলে আউট রুহেল।

৬.৪ ওভারে শরীফের ৩৩ রানে ৬ উইকেট। এবারের ঢাকা লিগে এটি দ্বিতীয় হ্যাটট্রিক। শরীফের দলেরই বাঁহাতি স্পিনার আসিফ হাসান করেছিলেন প্রথমটি।

রান তাড়ায় ওপেনার মোহাম্মদ নাঈমকে প্রথম ওভারেই হারায় রূপগঞ্জ। তবে দুটি করে চার ও ছক্কায় ১৫ বলে ২৩ রান করে চাপটা সরিয়ে দেন আব্দুল মজিদ।

তৃতীয় উইকেটে নাঈম ইসলাম ও মুশফিকুর রহিম গড়েন ৫১ রানের জুটি। ৪১ বলে ৩৯ রানে ফেরেন নাঈম। পরের ওভারে মুশফিকও আউট হয়ে গেলে একটু বিপদে পড়ে রূপগঞ্জ।

তবে পঞ্চম উইকেটে দারুণ জুটিতে দলকে জয়ের কাছে নিয়ে যান পারভেজ রসুল ও তুষার ইমরান। দুজনে ১০০ বলে গড়েন ১০২ রানের জুটি।

৩৮ রান করে তুষার আউট হলেও রসুল ফিরেছেন দলের জয় নিয়েই। ৫ চার ও ২ ছক্কায় অপরাজিত ছিলেন ৬১ রানে। ম্যাচ সেরা যদিও ৬ উইকেটের নায়ক শরীফই।

সংক্ষিপ্ত স্কোর:

গাজী গ্রুপ ক্রিকেটার্স: ৩২.৪ ওভারে ১৯০ (মামুন ১০, ইমরুল ২২, মুমিনুল ০, তিওয়ারি ২২, নাদিফ ৭৫, জাকের ৩৭, মেহেদি ৫, আবু হায়দার ৭, রাজিবুল ৫, নাঈম ০, রুহেল ০; শহীদ ৩/৩২, রসুল ১/৪২, নাঈম ০/৮, শরীফ ৬/৩৩, ০/২৭, মোশাররফ ০/৪৩)।
লেজেন্ডস অব রূপগঞ্জ: ৩২.১ ওভারে ১৯১/৫ (মজিদ ২৩, মোহাম্মদ নাইম ০, নাঈম ইসলাম ৩৯, মুশফিক ২২, তুষার ৩৮, রসুল ৬১*, মিলন ০*; আবু হায়দার ১/৩২, রুহেল ০/২৩, মেহেদি ১/২৭, রাজিবুল ০/৩৯, মুমিনুল ০/১৪, নাইম হাসান ৩/৩৮, তিওয়ারি ০/১৩)।
ফল: লেজেন্ডস অব রূপগঞ্জ ৫ উইকেটে জয়ী

ম্যান অব দা ম্যাচ: মোহাম্মদ শরীফ