আমি নিজে সবকিছু দেখভাল করব: বিসিবি প্রধান

খালেদ মাহমুদের টেকনিক্যাল ডিরেক্টর পর্বের আপাতত ইতি। শ্রীলঙ্কা সফরে তাকে স্রেফ ম্যানেজার হিসেবেই চায় দল। বিসিবি প্রধান নাজমুল হাসান জানালেন, শ্রীলঙ্কা সফরে তিনিই সব সময় থাকবেন দলের সঙ্গে। দেখভাল করবেন সবকিছু।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Feb 2018, 12:36 PM
Updated : 26 Feb 2018, 04:51 PM

দেশের মাটিতে ত্রিদেশীয় ওয়ানডে টুর্নামেন্ট ও শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে টেকনিক্যাল ডিরেক্টরের দায়িত্বে ছিলেন খালেদ মাহমুদ। সোমবার বিসিবি জানায়, শ্রীলঙ্কা সফরে দলের ভারপ্রাপ্ত প্রধান কোচ কোর্টনি ওয়ালশ।

নিদাহাস ট্রফিতে খালেদ মাহমুদকে ম্যানেজারের পুরোনো দায়িত্বেই দেখতে চায় বোর্ড। পাশাপাশি বিসিবি প্রধান জানিয়ে দিলেন দলের সঙ্গে নিজে সম্পৃক্ত হওয়ার কথাও।

“টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে থাকছে না সুজন (খালেদ মাহমুদ)। এখন ভূমিকাগুলো সুনির্দিষ্ট করে দিয়েছি। এবার হেড কোচ দিয়ে দিয়েছি। দ্বিতীয়ত, আমি নিজে সবকিছু দেখভাল করার জন্য শ্রীলঙ্কায় থাকছি। ওদের সঙ্গে থাকব সারাক্ষণ। তারপরও সুজন যদি যায়, সব সময় যে দায়িত্বে ছিল, সেটাতেই থাকবে ম্যানেজার হিসেবে। সে যাবে টিম ম্যানেজার হিসেবে।”

“ব্যাপারটা হলো পরিচালকরা যাবে (শ্রীলঙ্কায়)। পরিচালকদের মধ্যে সুজনও থাকতে পারে। আমার ব্যাক্তিগত ইচ্ছা হচ্ছে সুজনও যাক, ওখানে টিম ম্যানেজার হিসেবে যে দায়িত্ব পালন করার কথা, সেটাই করুক।”

খালেদ মাহমুদ শুধু একজন বোর্ড পরিচালকই নন, চলতি ঢাকা প্রিমিয়ার লিগের দুটি দলের কোচ তিনি। পাশাপাশি কোচ একটি বিপিএল দলের। কোচিং করান প্রাইভেট একাডেমিতে। টেকনিক্যাল ডিরেক্টর হওয়ার আগে ছিলেন জাতীয় দলের ম্যানেজার। বোর্ডের গুরুত্বপূর্ণ দায়িত্বের পাশাপাশি তিনি ক্রিকেটারদের অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি। পারস্পরিক সাংঘর্ষিক তার এমন বেশ কিছু দায়িত্ব নিয়ে আলোচনা-সমালোচনা আছে প্রবল।