ত্রিদেশীয় সিরিজে অভিজ্ঞদের ফেরানোর আভাস

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অভিষেক হয়েছিল ছয় জনের। তবে শ্রীলঙ্কায় ত্রিদেশীয় সিরিজের দলে অভিজ্ঞদের গুরুত্ব দেওয়া হবে বলে জানিয়েছেন বিসিবি পরিচালক খালেদ মাহমুদ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2018, 04:11 PM
Updated : 24 Feb 2018, 04:15 PM

কলম্বোয় স্বাগতিক শ্রীলঙ্কা, ভারত ও বাংলাদেশকে নিয়ে মার্চে হবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ নিদাহাস কাপ। রোববার সেই টুর্নামেন্টের জন্য বাংলাদেশ দল ঘোষণা করতে পারে বিসিবি।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সাবেক অধিনায়ক ও বিসিবি পরিচালক মাহমুদ জানান, যৌক্তিক কারণেই এবার ফিরতে হবে অভিজ্ঞদের দিকে।

“পুরানো প্লেয়ার, যারা অভিজ্ঞ তাদের দিকে ফিরে যেতে হবে। নিদাহাস কাপে ভারত আছে, শ্রীলঙ্কা আছে। আর আমরা টুর্নামেন্ট খেলব দেশের বাইরে। তাই একটু অভিজ্ঞতা প্রয়োজন হবে বলে আমি মনে করি।”

সবশেষ সিরিজে অভিষেক হয় আফিফ হোসেন, মেহেদি হাসান, জাকির হাসান, আরিফুল হক, নাজমুল ইসলাম অপু, আবু জায়েদের। মাহমুদের কাছে তাদের এই সুযোগ পাওয়া ঘরোয়া ক্রিকেটের পারফরম্যান্সের যথাযথ মূল্যায়ন।

“সেই সিরিজে আমরা কোনো এক্সপেরিমেন্ট করিনি। আমরা পারফরম্যান্সকে মূল্যায়ন করার চেষ্টা করেছিলাম। ওরা সবাই রোমাঞ্চকর ক্রিকেটার, ভবিষ্যতের ক্রিকেটার।”

“আমাদের তো কোনো না কোনো জায়গায় তরুণদের এক্সপোজার দিতে হবে। আমি মনে করি, টেস্ট ও ওয়ানডে আমরা খুব ভালো খেলি। ওখানে না করে শুরু করতে হবে টি-টোয়েন্টি দিয়ে।”