মাশরাফির ফেরার আশা প্রায় ছেড়ে দিয়েছেন মাহমুদ

টি-টোয়েন্টিতে মাশরাফি বিন মুর্তজাকে ফেরানোর জোর চেষ্টা চলছে। তবে অভিজ্ঞ এই পেসারের আশা প্রায় ছেড়ে দিয়েছেন বিসিবি পরিচালক খালেদ মাহমুদ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2018, 03:52 PM
Updated : 24 Feb 2018, 03:52 PM

মাশরাফির অবসরের পর খেলা চারটি টি-টোয়েন্টিতেই হেরেছে বাংলাদেশ। অবসর ভেঙে তাই ওয়ানডে অধিনায়ককে ফিরতে আহ্বান জানিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান।

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের দুটি দল আবাহনী ও শাইনপুকুর ক্রিকেট ক্লাবের কোচ মাহমুদ। লিগে আবাহনীর হয়ে মাশরাফি যেভাবে খেলছেন তাতে মুগ্ধ তিনি।

“এখনও মাশরাফি যেভাবে লিগে বল করে… ওর ধারাবাহিকতা দারুণ। শেষ ম্যাচে পাঁচ উইকেট নিল, ম্যাচ সেরা হল। মাশরাফিকে দেখেও কিন্তু অনেক কিছু শিখতে পারে ফাস্ট বোলাররা। এখনও কতটা পরিশ্রমী বা নিজের অনুশীলন কতটা ঠিকভাবে করে। এখনও যদি ওর শরীর দেখেন এখনও একটু মেদ হলেই বাড়তি রানিং করে।”

“ওর টি-টোয়েন্টিতে ফেরার ব্যাপারে অগ্রগতি পুরোপুরি মাশরাফির উপর নির্ভর করে। ওর এখনও এই সংস্করণে খেলার সামর্থ্য আছে। যেহেতু ও অবসর ঘোষণা করেছে, তাই ব্যাপারটা সম্পূর্ণ ওর উপর।”

গত বছর শ্রীলঙ্কা সফরের শেষ টি-টোয়েন্টি খেলে এই সংস্করণ থেকে অবসর নেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি। সেই সময় ম্যানেজার হিসেবে দলের সঙ্গে ছিলেন মাহমুদ।

“আমি শুনেছি যখন টস হয়। তখন ওর সঙ্গে আলোচনা করার কোনো সুযোগই ছিল না। কারণ ও ঘোষণাটা দিয়েছে সরাসরি সম্প্রচারের সময়ে আর আন্তর্জাতিক পর্যায়ে। এখন এটা ওর ওপরই। ও যদি ফিরে আসে তাহলে বাংলাদেশের জন্য ভালোই হবে।”

“ও খুবই গুরুত্বপূর্ণ খেলোয়াড়, বিশেষ করে নতুন বলে। আমরা সবাই জানি, নতুন বলে পাওয়ার প্লেতে আমাদের বোলিংটা ভালো হচ্ছে না।”

“আমি ওকে বলেছিলাম, ইতিবাচক চিন্তা করতে। তবে আমার মনে হয় না ও ফিরে আসতে চাইবে।”