বেশি পরিবর্তন হারের কারণ নয়: মাহমুদউল্লাহ

টি-টোয়েন্টি ক্রিকেটের ভাষা এখনও অজানা বাংলাদেশের। এই সংস্করণে সাফল্য পাওয়ার পথটা বহুগুণ কঠিন করে তুলেছে ভারসাম্যপূর্ণ কম্বিনেশন না থাকা। মাহমুদউল্লাহ জানিয়েছেন, এখনও সঠিক কম্বিনেশনের সন্ধানে আছেন তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Feb 2018, 04:14 PM
Updated : 18 Feb 2018, 04:29 PM

শ্রীলঙ্কার বিপক্ষে হোয়াইটওয়াশড হওয়া দুই ম্যাচের সিরিজে ছয় ক্রিকেটারের অভিষেক করায় বাংলাদেশ। নাজমুল ইসলাম অপু ছাড়া আর কেউই খুব একটা ভালো করেননি।

ঢাকায় প্রথম টি-টোয়েন্টিতে অভিষেক হয় চার জনের। সবশেষ টি-টোয়েন্টির দল থেকে আনা হয় পাঁচটি পরিবর্তন। সিলেটে দ্বিতীয় টি-টোয়েন্টিতে পরিবর্তনের ধারা ধরে রাখে স্বাগতিকরা। দুই অভিষিক্তসহ পরিবর্তন হয় চারটি।

এত পরিবর্তনে ইতিবাচক কোনো ফল হয়নি। প্রথম ম্যাচে ৮ উইকেটে হারে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে পরাজয়ের ব্যবধান ৭৫ রান।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে রোববার দ্বিতীয় টি-টোয়েন্টি শেষে সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ জানান, হারের জন্য বেশি পরিবর্তনের কোনো দায় তিনি দেখেন না। 

“আমার মনে হয় না (বেশি পরিবর্তনের কোনো প্রভাব)। যাদের সুযোগ দেওয়া হয়েছে তারা দলে আসার দাবি রাখে। চেষ্টা করছি ঠিক কম্বিনেশনটা তৈরি করতে, এর খোঁজে আছি এখনো।”

সাকিব আল হাসানের অনুপস্থিতিতে টেস্টের পর টি-টোয়েন্টিতেও দলের নেতৃত্ব দেন মাহমুদউল্লাহ। এই মিডল অর্ডার ব্যাটসম্যান জানান, একাদশ বাছাই করতে দল থেকে স্বাধীনতা পেয়েছিলেন তিনি।

“টিম ম্যানেজমেন্ট থেকে আমাকে স্বাধীনতা দেওয়া ছিল। আমরা নিজেদের মধ্যে কথা বলে সিদ্ধান্ত নিয়েছি। দলের জন্য যেটা ভালো মনে হয়েছে, যারা কোচিং স্টাফ ছিলেন, সবার পরামর্শেই দলটা করা হয়েছে। চাপিয়ে দেওয়া কিছু ছিল না।”