গাজীকে হারিয়ে কলাবাগানের প্রথম জয়

টানা তিন হারের পর জয়ের দেখা পেয়েছে কলাবাগান ক্রীড়া চক্র। আকবর উর রেহমানের অলরাউন্ড নৈপুণ্যে শিরোপাধারী গাজী গ্রুপ ক্রিকেটার্সকে সহজেই হারিয়েছে তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Feb 2018, 11:53 AM
Updated : 17 Feb 2018, 11:54 AM

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের চতুর্থ রাউন্ডের ম্যাচে ৫৫ রানে জিতেছে কলাবাগান। লিগে এটাই তাদের প্রথম জয়। কলাবাগানের ২৩২ রান তাড়ায় ১৭৭ রানে গুটিয়ে যায় গাজী।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি কলাবাগানের। ২৩ রানের মধ্যে ফিরে যান টপ অর্ডারের তিন ব্যাটসম্যান।

তাইবুর রহমানের সঙ্গে ১০১ রানের জুটিতে প্রতিরোধ গড়েন পাকিস্তানি অলরাউন্ডার আকবর। চারটি চারে ৫০ করা তাইবুরকে ফিরিয়ে বিপজ্জনক হয়ে উঠা জুটি ভাঙেন মুমিনুল হক।

মাহমুদুল হাসানের সঙ্গে ৪২ রানের আরেকটি জুটি গড়ে ফিরে যান আকবর। ১১১ বলে খেলা তার ৮০ রানের ইনিংস সাজানো ৭টি চার ও দুটি ছক্কায়।

শুরুতে মন্থর ব্যাটিং করা কলাবাগান মাহমুদুল, মুক্তার আলী আবুল হাসানের ছোট ছোট অবদানে শেষ ১০ ওভারে তুলে ৮০ রান।

গাজীর রজত ভাটিয়া, ডলার মাহমুদ ও কামরুল ইসলাম রাব্বি নেন দুটি করে উইকেট।

রান তাড়ায় জহুরুল ইসলামের সঙ্গে ইমরুল কায়েসের ৪০ রানের জুটিতে শুরুটা ভালোই হয় গাজীর। কিন্তু এরপর নিয়মিত উইকেট হারিয়ে লিগে তৃতীয় হারের স্বাদ পায় দলটি।

গতবারের চ্যাম্পিয়নদের হয়ে লড়াই করেন একমাত্র ইমরুল। বাঁহাতি ওপেনার ৭৮ বলে পাঁচটি করে ছক্কা-চারে করেন ৭৪ রান। তিনি ছাড়া বিশের ঘরে যান কেবল নুরুজ্জামান (২৯)।

ইমরুলের দারুণ ব্যাটিংয়ে এক সময়ে গাজীর স্কোর ছিল ২ উইকেটে ১০৮ রান। পরের ব্যাটসম্যানদের ব্যর্থতায় মাত্র ৬৯ রান তুলতেই শেষ ৮ উইকেট হারিয়ে ফেলে দলটি।

ব্যাটিংয়ের মতো বোলিংয়েও কলাবাগানের সেরা আকবর। ম্যাচ সেরা এই ক্রিকেটার মিডিয়াম পেসে ৩৫ রানে নেন ৪ উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:

কলাবাগান ক্রীড়া চক্র: ৫০ ওভারে ২৩২/৭ (মুনীম ৮, জসিম ০, আশরাফুল ৮, আকবর ৮০, তাইবুর ৫০, মাহমুদুল ৩৪, মুক্তার ১৯, হাসান ১৯*, রাহাতুল ৮*; রাব্বি ২/৫৭, ডলার ২/৩৬, নাঈম ০/২৬, টিপু ০/৩৩, নুরুজ্জামান ০/১২, মুমিনুল ১/৩০, ভাটিয়া ২/৩৫)

গাজী গ্রুপ ক্রিকেটার্স: ৪৫.১ ওভারে ১৭৭ (জহুরুল ১৭, ইমরুল ৭৪, মুমিনুল ৬, আসিফ ১৪, ভাটিয়া ১০, নাদিফ ১২, নুরুজ্জামান ২৯, ডলার ০, নাঈম ০, রাব্বি ৮, টিপু ১*; শাহাদাত ০/১৭, মুক্তার ০/১৮, হাসান ০/২৩, সঞ্জিত ২/৩৪ মাহমুদুল ২/২৯, আকবর ৪/৩৫, রাহাতুল ১/২১)

ফল: কলাবাগান ক্রীড়া চক্র ৫৫ রানে জয়ী

ম্যান অব দ্য ম্যাচ: আকবর উর রেহমান