ফজলে মাহমুদের অলরাউন্ড নৈপুণ্যে দোলেশ্বরের জয় 

লেগ স্পিনে ব্রাদার্স ইউনিয়নকে কম রানে বেঁধে রাখলেন ফজলে মাহমুদ। রান তাড়ায়ও দলকে সামনে থেকে পথ দেখালেন এই টপ অর্ডার ব্যাটসম্যান। তার অলরাউন্ড নৈপুণ্যে টানা তৃতীয় জয় পেল গতবারের রানার্সআপ প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Feb 2018, 10:30 AM
Updated : 17 Feb 2018, 10:32 AM

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের চতুর্থ রাউন্ডের ম্যাচে ৬ উইকেটে জিতেছে দোলেশ্বর। ব্রাদার্সের ২১৪ রান ১৩ বল বাকি থাকতে পেরিয়ে যায় দলটি। লিগে এটি ব্রাদার্সের টানা দ্বিতীয় হার।
 
বিকেএসপির চার নম্বর মাঠে শনিবার টস হেরে ব্যাট করতে নেমে জুনায়েদ সিদ্দিকের সঙ্গে ৫৬ রানের জুটিতে দলকে ভালো শুরু এনে দেন মিজানুর রহমান। ভালো শুরুর সুবিধা নিতে পারেননি ব্রাদার্স। 
 
জুনায়েদ, সোহরাওয়ার্দী শুভ ফিরেন দুই অঙ্কে গিয়ে। থিতু হয়ে বিদায় নেন মাইশুরুকর রহমান। দুই অঙ্কে যেতে পারেননি অধিনায়ক অলক কাপালী। 
 
৭৯ বলে ৯টি চার ও দুটি ছক্কায় ৭১ রান করা মিজানুরকে ফিরতি ক্যাচ নিয়ে বিদায় করেন মাহমুদ। ইয়াসির আলী চৌধুরীর ৪৪ ও ইফতেখার সাজ্জাদের ২৩ রানের ওপর ভর করে দুইশ পার হয় ব্রাদার্সের সংগ্রহ।
 
দোলেশ্বরের রায়ান টেন ডেসকাটে ও মাহমুদ নেন তিনটি করে উইকেট। 
 
রান তাড়ায় লিটন দাসের সঙ্গে ৮২ রানের উদ্বোধনী জুটিতে দলকে ভালো শুরু এনে দেন ইমতিয়াজ হোসেন। ৬টি চারে ৪৩ রান করে ফিরেন লিটন। ৩৯ রান করে বিদায় নেন ইমতিয়াজ।
 
তৃতীয় উইকেটে মার্শাল আইয়ুবের সঙ্গে ৮৩ রানের জুটিতে দলকে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে যান মাহমুদ। ৮০ বলে ৭টি চার ও দুটি ছক্কায় ৭৩ রান করে ফিরেন মাহমুদ। মার্শাল করেন ৪৪ রান। 
 
পরপর দুই ওভারে মাহমুদ, মার্শালকে ফিরিয়ে দেন কাপালী। ফরহাদ হোসেনকে নিয়ে বাকিটা সহজেই সারেন ডেসকাটে।  

 সংক্ষিপ্ত স্কোর:
 
ব্রাদার্স ইউনিয়ন: ৪৬.৫ ওভারে ২১৪ (মিজানুর ৭১, জুনায়েদ ১৫, শুভ ১০, মাইশুকুর ২৮, কাপালী ৫, ইয়াসির ৪৪, শাকিল ২, সাজ্জাদ ২৩, নিহাদ ৬, রানা ০*, খালেদ ০; মানিক ০/১৪, রেজা ২/২৬, ডেসকাটে ৩/৩৮, সানি ১/৪৪, শরিফউল্লাহ ১/৩৬, মাহমুদ ৩/৪৯)
 
প্রাইম দোলেশ্বর: ৪৭.৫ ২১৫/৪ (ইমতিয়াজ ৩৯, লিটন ৪৩, মাহমুদ ৭৩, মার্শাল ৪৪, ডেসকাটে ৩*, ফরহাদ ৩*; নিহাদ ১/৩৯, শুভ ০/৩৫, খালেদ ০/৩৯, রানা ০/২১, কাপালী ৩/৪৭, সাজ্জাদ ০/২৯, ইয়াসির ০/৩)
 
ফল: প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব ৬ উইকেটে জয়ী 
 
ম্যান অব দ্য ম্যাচ: ফজলে মাহমুদ