সেন্টার উইকেটে অনুশীলনকে প্রাপ্য মনে করছেন লঙ্কান কোচ

পরদিন ম্যাচ, অথচ সফরকারী দল হয়েও সেন্টার উইকেটে অনুশীলন! শনিবার সকালে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সেই সুবিধাই পেল শ্রীলঙ্কান দল। সফরকারী দলের জন্য এই সুবিধা বিরল। তবে লঙ্কান কোচ চন্দিকা হাথুরুসিংহে এটিকে প্রাপ্যই মনে করছেন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Feb 2018, 09:40 AM
Updated : 17 Feb 2018, 12:40 PM

শনিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের দুই পাশের দুটি সেন্টার উইকেটে অনুশীলন করেছে শ্রীলঙ্কা। সফরকারী দলকে এই সুবিধা দিয়ে দারুণ সৌজন্যতার প্রমাণ দিয়েছে বাংলাদেশ, এই প্রসঙ্গ তুলতেই হাথুরুসিংহের উত্তর, “তা কেন হবে? মিরপুরে তো ওরা সেন্টার উইকেটে অনুশীলন করেছে। আমরা সেটি পাইনি! এজন্যই আমরা এখানে এই সুবিধাটা চেয়েছি, আজকে অনুশীলনের জন্য সকালে এসেছি।”

প্রথম টি-টোয়েন্টির এক দিন আগে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের সেন্টার উইকেটে অনুশীলন করেছে শ্রীলঙ্কা। শুরুতে সেটি অস্বীকার করলেও পরে তা মনে করিয়ে দেওয়ার পর লঙ্কান কোচ বোঝাতে চাইলেন, সেটিও তাদের প্রাপ্য ছিল।

“মিরপুরে ওরা তো তিন দিন সেন্টার উইকেটে অনুশীলন করেছে, সেটিও ফ্লাড লাইটে। আমি জানি কিন্তু! ওরা করার পর আমরা এক দিন করতে পেরেছি।”

দেশের মাটিতে সিরিজে ম্যাচের আগে সেন্টার উইকেটে অনুশীলন করাটা হাথুরুসিহে কোচ থাকার সময়ই শুরু করেছিল বাংলাদেশ। এজন্যই হয়ত বাংলাদেশের ব্যাপারটি তার ভালো জানা।