সিলেট স্টেডিয়াম দেখে অবাক হাথুরুসিংহে

দীর্ঘদিন বাংলাদেশের কোচের দায়িত্বে ছিলেন চন্দিকা হাথুরুসিংহে। তবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথমবার পা পড়ল তার প্রতিপক্ষ কোচ হিসেবে। নয়নাভিরাম স্টেডিয়ামের সৌন্দর্য্যে মুগ্ধ বাংলাদেশের সাবেক কোচের জিজ্ঞাসা, আগে কেন আসা হয়নি এখানে!

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Feb 2018, 08:48 AM
Updated : 17 Feb 2018, 12:41 PM

২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে আন্তর্জাতিক আঙিনায় যাত্রা শুরু হয় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের। হাথুরুসিহের বাংলাদেশের কোচ হয়ে এসেছিলেন এরপর। ছিলেন প্রায় সাড়ে তিন বছর। তবে সে সময় এই মাঠে কোনো ম্যাচ খেলেনি বাংলাদেশ।

হাথুরুসিংহে এখন শ্রীলঙ্কার কোচ। তার দলের বিপক্ষে ম্যাচ দিয়েই এই মাঠে শুরু হচ্ছে বাংলাদেশের পথচলার। শেষ টি-টোয়েন্টিতে রোববার এখানে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা।

চা বাগান আর পাহাড়ের কোল ঘেষে অপরূপ প্রাকৃতিক সৌন্দর্য্য আর নান্দনিক স্থাপত্যের এই স্টেডিয়ামকে শনিবারই প্রথম দেখলেন হাথুরুসিংহে। ম্যাচের আগের দিন তার কাছে জানতে চাওয়া হয়েছিল উইকেট সম্পর্কে। তিনি বেশি বললেন মাঠের সৌন্দর্য্য নিয়ে।

“আমি প্রথমবার এই মাঠ দেখছি। উইকেট এখনও শতভাগ প্রস্তুত নয়। আগামীকাল এসে দেখতে হবে উইকেট কেমন হয়। আজকে তাই উইকেট নিয়ে বেশি বলতে পারছি না। তবে মাঠটি খুবই সুন্দর। আমি বিস্মিত যে বাংলাদেশে সাড়ে তিন বছর থাকার সময় এখানে আসা হয়নি আমার।”