টস হেরে ভালো হয়েছে: চান্দিমাল

উইকেট এতটা ভালো হবে আর প্রায় দুইশ রানের লক্ষ্য এত সহজে তাড়া করা যাবে অনুমান করতে পারেননি দিনেশ চান্দিমাল। শ্রীলঙ্কার অধিনায়ক মনে করছেন, টস হেরে ভালো হয়েছে তাদের জন্য।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Feb 2018, 04:42 PM
Updated : 15 Feb 2018, 04:42 PM

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বৃহস্পতিবার টস জিতে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৯৩ রান করে বাংলাদেশ, যা টি-টোয়েন্টিতে তাদের সর্বোচ্চ। জবাবে ৪ উইকেট হারিয়ে ১৬ ওভার ৪ বলে লক্ষ্য পৌঁছে যায় শ্রীলঙ্কা। টি-টোয়েন্টিতে এটি তাদের সর্বোচ্চ রান তাড়া করে জয়।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ব্যাটসম্যানদের প্রশংসা করেন চান্দিমাল।

“আমরা ভাবিনি যে, উইকেট এতটা ভালো হবে। টস হারাটা ভালো হয়েছে। ব্যাটসম্যানদের প্রশংসা প্রাপ্য, তারা অসাধারণ ক্রিকেট খেলেছে। যে কোনো উইকেটেই ১৯৪ রান তাড়া করা সহজ নয়।”

প্রায় এক তালে রান করে গেছে শ্রীলঙ্কা। চান্দিমাল জানান, বড় রান তাড়া করতে সব সময় একজন বিস্ফোরক ব্যাটসম্যান ক্রিজে রাখতে চেয়েছিলেন তারা। পেয়েছেন তারই ফল।

“খেলা শুরুর আগে থেকে আমাদের পরিকল্পনা ছিল (ক্রিজে) সবসময় ডানহাতি-বাঁহাতি কম্বিনেশন রাখার। একই সঙ্গে আমরা একজন মারকুটে ব্যাটসম্যান ক্রিজে রাখার পরিকল্পনা করেছিলাম, আমরা সেটাই করেছি। আর তা ফলপ্রসু হওয়ায় আমরা ভীষণ খুশি।”

“কুসল (মেন্ডিস), (দানুশকা) গুনাথিলাকা, থিসারা (পেরেরা) ও দাসুন (শানকা) চমৎকার খেলেছে। আমরা সবাই জানি, বাংলাদেশ ঘরের মাঠে সত্যিই ভালো দল। তাই কখনোই আমরা তাদের ছোট করে দেখি না।”