হৃদয়ের সেঞ্চুরি ছাপিয়ে নায়ক ধীমান

লিস্ট ‘এ’ ক্রিকেটে নিজের তৃতীয় ম্যাচে সেঞ্চুরির দেখা পেলেন তৌহিদ হৃদয়। তবে দিন শেষে তাকে মাঠ ছাড়তে হল হারের হতাশা নিয়ে। অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাবকে জয় এনে দিয়েছেন ধীমান ঘোষ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Feb 2018, 11:42 AM
Updated : 15 Feb 2018, 12:54 PM

ঢাকা প্রিমিয়ার ডিভশন ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডের ম্যাচে শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে ৫ উইকেটে হারিয়েছে অগ্রণী ব্যাংক। শাইনপুকুরের ২৬৪ রান ১৯ বল বাকি থাকতে পেরিয়ে গেছে তারা। লিগে এটি দলটির দ্বিতীয় জয়। শাইনপুকুরের দ্বিতীয় পরাজয়।

বিকেএসপির চার নম্বর মাঠে টস হেরে ব্যাট করতে নেমে ২৭ রানে দুই ওপেনারকে হারায় শাইনপুকুর। উদয় কাউলের সঙ্গে ১৩৪ রানের জুটিতে শুরুর ধাক্কা সামাল দেন হৃদয়।

৭টি চারে ৭৭ রান করে ভারতীয় উইকেটরক্ষক-ব্যাটসম্যান উদয় ফিরে যাওয়ার পর দ্রুত বিদায় নেন অধিনায়ক শুভাগত হোম চৌধুরী। পঞ্চম উইকেটে তৌহিদ তারেকের সঙ্গে ৫১ রানের আরেকটি ভালো জুটি উপহার দেন হৃদয়। তার ব্যাটে আড়াইশ ছাড়ায় দলের সংগ্রহ।

শেষের দিকে ঝড় তোলা ১৭ বছর বয়সী ব্যাটসম্যান অপরাজিত থাকেন ১২২ রানে। তার ১২৫ বলের ইনিংসটি গড়া ৮টি চার ও ৩টি ছক্কায়।

অগ্রণী ব্যাংকের হয়ে আব্দুর রাজ্জাক ৩ উইকেট নেন ৫৬ রানে। পেসার শফিউল ইসলাম ৪০ রানে নেন দুটি।

রান তাড়ায় ৮৭ শাহরিয়ার নাফীসের সঙ্গে ৮৭ রানের জুটিতে ভালো শুরু এনে দেন আজমির আহমেদ। ৩৪ বলে ৬টি চার ও তিনটি ছক্কায় তিনি করেন ৫১ রান। শাহরিয়ার ৩৫।

ভালো শুরুর পর হঠাৎ দিক হারায় অগ্রণী ব্যাংক। ৮৭/০ থেকে পরিণত হয় ১২৫/৫-এ। সেখান থেকে দারুণ জুটিতে দলকে জয় এনে দেন ধীমান ও সালমান হোসেন। অবিচ্ছিন্ন ষষ্ঠ উইকেটে দুই জনে গড়েন ১৪৩ রানের জুটি।

ম্যাচ সেরা ধীমান অপরাজিত থাকেন ৮৫ রানে। তার ৭৬ বলের ইনিংসটি গড়া ৮টি চার ও ১টি ছক্কায়। ৬৭ বলে ৬৫ রান করতে সমান বাউন্ডারি হাঁকান সালমান।

সংক্ষিপ্ত স্কোর:

শাইনপুকুর ক্রিকেট ক্লাব: ৫০ ওভারে ২৬৪/৬ (সাদমান ০, সাব্বির ১০, উদয় ৭৭, হৃদয় ১২২*, শুভাগত ২, তারেক ২২, মিনহাজ ১২, রায়হান ৬*; শফিউল ২/৪০, আল আমিন ০/৬০, রাজ্জাক ৩/৫৬, সালমান ০/১০, আজমির ০/২৩, শাহবাজ ১/৫২, জাভেদ ০/৭, রাফাতুল্লাহ ০/১৫)

অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাব: ৪৬.৫ ওভারে ২৬৮/৫ (আজমির ৫১, শাহরিয়ার ৩৫, সায়মন ৪, জাভেদ ১৭, রাফাতুল্লাহ ৮, ধীমান ৮৫*, সালমান ৬৫*; সুজন ১/৫৩, আলী ১/৪৪, শুভাগত ২/৫৯, রায়হান ১/৪৯, নাঈম জুনিয়র ০/৬৩)

ফল: অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাব ৫ উইকেটে জয়ী

ম্যান অব দ্য ম্যাচ: ধীমান ঘোষ

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক