উইকেট নিয়ে ভাবতে অধিনায়কের মানা

মিরপুরে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের বেশিরভাগ ম্যাচ হয়েছিল মন্থর, টার্নিং উইকেটে। শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টেস্টেও ছিল পুরোপুরি স্পিন সহায়ক উইকেট। শ্রীলঙ্কা বিপক্ষে টি-টোয়েন্টিতে কেমন উইকেট হবে এ নিয়ে না ভেবে, ক্রিকেটারদের দ্রুত উইকেট বুঝে সে অনুযায়ী খেলার পরামর্শ দিয়েছেন মাহমুদউল্লাহ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Feb 2018, 01:58 PM
Updated : 14 Feb 2018, 04:56 PM

মিরপুরে বৃহস্পতিবার বিকাল পাঁচটায় শুরু হবে প্রথম টি-টোয়েন্টি। তার আগের দিন সংবাদ সম্মেলনে অধিনায়ক মাহমুদউল্লাহ জানান, উইকেট নিয়ে ভেবে নিজেদের ওপর বাড়তি চাপ তৈরি করতে চান না তারা।

“আমি একটা জিনিস শুধু ভাবছি, উইকেট নিয়ে ভেবে নিজের ওপর চাপ তৈরি করলে নিজের পারফরম্যান্সের ওপরই তার প্রভাব পড়বে। এভাবে দলের সম্মিলিত পারফরম্যান্সের উপরও চাপ তৈরি হবে।”

বিপিএলে সমালোচনার মুখে পড়েছিল মিরপুরের উইকেট। অনেক ম্যাচেই রানের জন্য সংগ্রাম করতে হয়েছে ব্যাটসম্যানদের। প্রথম টি-টোয়েন্টির আগে সংবাদ সম্মেলনে এল সেই প্রসঙ্গ। তবে মাহমুদউল্লাহ জানান, উইকেট নিয়ে বেশি না ভেবে উইকেট অনুযায়ী ভালো খেলার দিকে মনোযোগ দিচ্ছেন তারা।

“উইকেট নিয়ে যদি এত চিন্তা করেন তাহলে আমার মনে হয় না, দলের পারফরম্যান্সে ভালো কোনো প্রভাব পড়বে। তো এই জিনিসগুলো পাশে রেখে আমরা যদি আমাদের কাজ নিয়ে চিন্তা করি…যত তাড়াতাড়ি সম্ভব উইকেট বুঝে নিয়ে সেই অনুযায়ী খেলতে পারি তাহলে আমাদের জন্য ভালো হবে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক