টি-টোয়েন্টিতে থিতু হওয়ার ভাবনা সৌম্যর

ছন্দ হারিয়ে টেস্ট ও ওয়ানডে দল থেকে বাদ পড়া সৌম্য সরকার সাম্প্রতিক সময়ে টি-টোয়েন্টিতে দেশের সেরা পারফরমার। বিস্ফোরক বাঁহাতি উদ্বোধনী ব্যাটসম্যান ভালো করার ধারাবাহিকতা ধরে রেখে অন্তত একটি সংস্করণে নিজের জায়গা পাকা করতে চান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Feb 2018, 02:39 PM
Updated : 12 Feb 2018, 02:39 PM

সৌম্যর শেষ ছয়টি টি-টোয়েন্টি ইনিংস এমন- ৩৯, ৪২, ২৯, ৩৪, ৪৭, ৪৪। এর মধ্যে দেড়শর নিচে স্ট্রাইক রেট কেবল একটি ম্যাচে।

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের আগে সৌম্যর নজর এই সংস্করণে নিজের ভালো সময়টা লম্বা করার দিকে।

“যতক্ষণ থাকি, ততক্ষণ আত্মবিশ্বাসের সাথে ব্যাটিং করার জন্য চেষ্টা করি। টি-টোয়েন্টি বাদে অন্য ম্যাচগুলোতে খুব একটা সাফল্য পাইনি বলে মনে হয়েছে আমি ব্যাকফুটে ছিলাম। টি-টোয়েন্টিতে সাফল্য পেয়েছি বলে মনে হচ্ছে আত্মবিশ্বাসী ছিলাম। শেষের পারফর্মগুলো ধরে রেখে যদি সেভাবে খেলে যেতে পারি, তাহলে আত্মবিশ্বাসের সাথে ব্যাটিং করতে পারব।” 

আপাতত অন্য দুই সংস্করণে ফেরা নিয়ে ভাবতে চান না সৌম্য। শ্রীলঙ্কার বিপক্ষে ভালো করে টি-টোয়েন্টিতে নিজের জায়গা ধরে রাখতে চান তিনি। 

“এখন টি-টোয়েন্টি সিরিজ, চেষ্টা করব এই দুই ম্যাচে ভালো করার। চেষ্টা করব এই দুইটাতে ভালো করে এই ফরম্যাটে স্থির হতে।”

প্রথম টি-টোয়েন্টির ১৫ সদস্যের দলের আট জনই ত্রিদেশীয় সিরিজ বা টেস্ট সিরিজে কোনো ম্যাচ খেলেননি। সৌম্য মনে করেন নতুন ক্রিকেটাররা দলে নিয়ে আসবেন নতুন পরিবেশ।

“টি-টোয়েন্টি সিরিজে এসে ওয়ানডে আর টেস্টের কথা যদি চিন্তা করি তাহলে অবশ্যই প্রভাব পড়বে। টি-টোয়েন্টির কথা যদি চিন্তা করেন, নতুন ফরম্যাট। বেশিরভাগ ক্রিকেটার নতুন এসেছে এখানে। যারা টেস্টও খেলে নাই, ওয়ানডেও খেলে নাই আমার মনে হয় না, ওদের মাথায় এ সব আছে। এই চিন্তা বাদ দিয়ে যদি সবাই খেলতে পারে তাহলে ভালো কিছুই হবে।”