প্রবলভাবে সাকিবের অভাব অনুভব করেছে বাংলাদেশ

সাকিব আল হাসান থাকলে দল শুধু আরও ভারসাম্যপূর্ণই হত না অন্য স্পিনাররাও তার কাছ থেকে পরামর্শ পেতে পারতেন। ব্যাটসম্যানকে দ্রুত পড়তে পারেন সাকিব, দ্রুত বুঝতে পারেন ম্যাচের পরিস্থিতি। এমন এক জনের অভাব অনুভব না করার কোনো কারণ নেই। মাহমুদউল্লাহ জানালেন, স্পিনিং উইকেট বলে ঢাকা টেস্টে বিশ্বসেরা অলরাউন্ডারের অভাবটা অনেক বেশি অনুভব করেছেন তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Feb 2018, 11:33 AM
Updated : 10 Feb 2018, 02:09 PM

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ফিল্ডিং করার সময় আঙুলে চোট পেয়ে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছিটকে যান সাকিব। অধিনায়কের জায়গায় দুই ম্যাচে দলকে নেতৃত্ব দেন মাহমুদউল্লাহ। মিরপুরে দ্বিতীয় টেস্টে ২১৫ রানে হারের পর তিনি জানান, বোলার সাকিবের অভাব সবচেয়ে বেশি অনুভব করেন তারা।  

“ওর অভাব প্রবলভাবে অনুভব করেছি। ওর সামর্থ্য আমরা জানি। বিশেষ করে এই উইকেটে ওর বোলিং আরও ভয়ঙ্কর হত। কারণ, ওর নিয়ন্ত্রণ আরও ভালো। ও ব্যাটসম্যানদের আরও ভালো করে পড়তে পারে। খুব তাড়াতাড়ি ম্যাচের পরিস্থিতি বুঝতে পারে।”

প্রথম ইনিংসে ১১০ রান করা বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে থামে ১২৩ রানে। এমন ব্যাটিং ব্যর্থতার পর দেশের সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংসের মালিকের অভাব অনুভব না করার কোনো কারণ নেই।

“সবাই জানে, ও একজন বিশ্বমানের ব্যাটসম্যান। সেদিক দিয়েও ওকে অনেক মিস করেছি।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক