বাংলাদেশকে হারানোর রান হয়ে গেছে, বিশ্বাস লঙ্কানদের

উইকেটে বল ঘুরছে বনবন করে। কোনো বল ছোবল দিচ্ছে সাপের মতো। একই লেংথ থেকে কোনোটি হচ্ছে নিচু। গতির হেরফেরও নিত্য। সেই উইকেটেই শ্রীলঙ্কা এগিয়ে গেছে ৩১২ রানে। রোশেন সিলভার বিশ্বাস, বাংলাদেশকে হারানোর রান হয়ে গেছে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Feb 2018, 01:35 PM
Updated : 9 Feb 2018, 01:35 PM

শ্রীলঙ্কা ম্যাচ জয়ের পথে অনেকটা এগিয়ে গেছে প্রথম ইনিংসেই। ব্যাটিং ব্যর্থতায় ১১০ রানেই গুটিয়ে গেছে বাংলাদেশ। শ্রীলঙ্কা পেয়েছে ১১২ রানের লিড। দিন শেষে সেই লিড বেড়ে হয়েছে ৩১২। হাতে এখনও দুই উইকেট।

প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ফিফটি করেছেন রোশেন। দলের ভরসা হয়ে টিকে আছেন এখনও। তৃতীয় দিন সকালে আরও বাড়াতে চাইবেন লিড। তবে এই ব্যাটসম্যানের বিশ্বাস, জয়ের মতো রান হয়ে গেছে। বাকি যত রান আসবে, তত বাংলাদেশের ওপর বাড়বে চাপ।

“আমার মনে হয় না, এই উইকেটে ৩০০ রান করা সম্ভব। যথেষ্ট হয়ে গেছে আমাদের। বাংলাদেশের ব্যাটসম্যানরাও জানে এই উইকেটে কাজটা কঠিন। আমাদের স্পিন আক্রমণ তুলনামূলকভাবে বেশি অভিজ্ঞ। হেরাথের চারশর বেশি টেস্ট উইকেট আছে, দিলরুয়ান পেরেরার প্রথম শ্রেণির ক্রিকেটে ৭০০ উইকেট আছে। আমরা ম্যাচ জয়ের জন্য খুব ভালে অবস্থানেই আছি।”

“তবে ক্রিকেটে অভাবনীয় অনেক কিছুই হয়। ওদেরকে ১০০ রানে (১১০) রানে গুটিয়ে দেওয়ার পর আমাদের প্রথম চাওয়া ছিল ৩০০ রানের লক্ষ্য দেওয়া। সেটা আমরা পেরেছি। কাল সকালে চেষ্টা করব আরও রান করে লক্ষ্য আরও বাড়িয়ে নিতে।”