মিরপুরের উইকেট দেখতে শ্রীলঙ্কার রাস্তার মতো!

টার্নি উইকেটে নিজেদের দেশেও খেলে শ্রীলঙ্কা। তবে মিরপুরের উইকেটের রঙ দেখে রোশেন সিলভার মনে পড়েছে শ্রীলঙ্কার রাস্তার কথা! এই উইকেটেও দারুণ খেলা এই ব্যাটসম্যান বিস্মিত আরও একটি কারণে। কেন শ্রীলঙ্কার বিপক্ষে টার্নিং উইকেট বানিয়েছে বাংলাদেশ!

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Feb 2018, 01:26 PM
Updated : 9 Feb 2018, 01:26 PM

শের-ই-বাংলা স্টেডিয়ামের শুরু থেকেই উইকেটের রঙ কালচে। মাঝে একটু বদল হলেও চলতি টেস্টের উইকেট সেই চেনা চেহারায়। দুই ইনিংসেই ফিফটি করা রোশেন সিলভা অবাক উইকেটের চেহারা দেখে।

“কখনও কখনও বাজে আবহাওয়া থাকলে এরকম উইকেট আমরা পাই। নইলে আমাদের দেশে লোকে যখন সড়ক বানায়, কিছু বালি ও অন্য জিনিসপত্র দেয়, তখন দেখতে এরকম দাঁড়ায়। এই চেহারার উইকেট দেখতে পাওয়া যায় না।”

উইকেটের রঙ জাগায় বিস্ময়, উইকেটের আচরণ জানায় চ্যালেঞ্জ। উইকেট টার্ন করছে ম্যাচের প্রথম সকাল থেকেই। বাউন্স অসমান। গতি দুই রকমের। তবে এমন উইকেটের কৌশল বাংলাদেশকে ফল দিচ্ছে না বলেই মনে হচ্ছে। দ্বিতীয় দিন শেষে বাংলাদেশের জয় অসম্ভবের কাছাকাছি।

শ্রীলঙ্কার মত স্পিন প্রধান দেশের বিপক্ষে বাংলাদেশ কেন এমন উইকেট বেছে নিয়েছে, ভেবেই পাচ্ছেন না রোশেন।

“আমি ভেবেছিলাম এটি বোধহয় ভালো ব্যাটিং উইকেট হবে। উপমহাদেশে সাধারণত অস্ট্রেলিয়া বা এরকম অন্য দলেরা এলে এমন উইকেট বানানো হয়। কিন্তু শ্রীলঙ্কার স্পিন আক্রমণ ভালো। আমি জানি না, কেন তারা আমাদেরকে এমন উইকেট দিয়েছে!”