অলরাউন্ডার মাশরাফি জেতালেন আবাহনীকে

কলাবাগান ক্রীড়া চক্রকে হারিয়ে টানা দ্বিতীয় জয় পেল আবাহনী। টানা দ্বিতীয় ম্যাচে দলটির জয়ের নায়ক মাশরাফি বিন মুর্তজা। প্রথম ম্যাচে ব্যাট হাতে কিছু করতে হয়নি। দ্বিতীয় ম্যাচে বড় অবদান রাখতে হল ব্যাটিংয়েও।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Feb 2018, 12:35 PM
Updated : 9 Feb 2018, 12:35 PM

ঝড়ো ফিফটির পর বোলিংয়ে চার উইকেট নেন মাশরাফি। ব্যাটে-বলে তার দ্যুতি ছড়ানোর দিনে আবাহনী জিতেছে ৩৬ রানে। তাদের ২১৭ রান তাড়ায় কলাবাগান থেমেছে ১৮১ রানে। দুই ম্যাচে দলটি পেল দ্বিতীয় হারের স্বাদ।

বিকেএসপির তিন নম্বর মাঠে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি আবাহনীর। মন্থর ব্যাটিং আর নিয়মিত উইকেট হারিয়ে দিশেহীন হয়ে পড়ে দলটি।

নাজমুল হোসেন শান্তরর ৫৫ রানের পরও ৩০ ওভারে ১০৫ রান তুলতে ৬ উইকেট হারিয়ে ফেলে আবাহনী। সেখান থেকে দলকে লড়াইয়ের পুঁজি এনে দেন মাশরাফি ও মোসাদ্দেক হোসেন।

ঢাকা টেস্টের একাদশে না থাকায় লিগের ম্যাচ খেলার সুযোগ পান মোসাদ্দেক। তার সঙ্গে মাশরাফি ১৬.১ ওভারে গড়েন ৯৮ রানের জুটি। একটি চারে ৭৩ বলে ৪০ রান করে মোসাদ্দেকের বিদায়ে ভাঙে জুটি। পরের বলে ফিরে যান মাশরাফি।

৪৪ বলে ফিফটি পাওয়া মাশরাফি ৫৪ বলে ৫টি ছক্কা ও ৩টি চারে করেন ৬৭ রান। তার বিদায়ের পর বেশি দূর এগোয়নি আবাহনীর ইনিংস।

৪৭ রানে ৩ উইকেট নিয়ে কলাবাগানের সেরা বোলার মুক্তার আলী। দুটি করে উইকেট নেন যতিন সাক্সেনা, আবুল হাসান ও শাহাদাত হোসেন।

ছোট পুঁজি নিয়ে লড়াইয়ের জন্য যে শুরু দরকার ছিল তা-ই এনে দেন মাশরাফি ও তাসকিন আহমেদ। ৩৩ রানের মধ্যে দুই জনে বিদায় করেন টপ অর্ডারের দুই ব্যাটসম্যানকে।

মাশরাফি পরপর দুই বলে ফিরিয়ে দেন জসিম উদ্দিন ও সাক্সেনাকে। তাসকিন বিদায় করেন তাসামুল হককে।

মোহাম্মদ আশরাফুল, তাইবুর রহমানের ব্যাটে প্রতিরোধ গড়ে কলাবাগান। তবে তাদের মন্থর ব্যাটিংয়ে কাজটা কঠিন হতে থাকে। ৩৪ ওভার শেষে দলটির স্কোর ছিল ১০৪/৪।

শেষের দিকে রানে গতি বাড়ানোর চেষ্টায় নিয়মিত উইকেট হারায় দলটি। সর্বোচ্চ ৪০ রান করা মুক্তার ফিরে যান রান আউট হয়ে। মাহমুদুল হাসান করেন ৩৮ রান।

শেষের দিকে সঞ্জিত সাহা ও শাহাদাতের উইকেট তুলে নেন মাশরাফি। ৪৯ রানে ৪ উইকেট নিয়ে তিনিই দলের সেরা বোলার। ব্যাটে-বলে দারুণ অবদান রেখে জেতেন ম্যাচ সেরার পুরস্কার। তাসকিন ৩ উইকেট নেন ৩০ রানে।

সংক্ষিপ্ত স্কোর:

আবাহনী: ৪৯.৫ ওভারে ২১৭ (এনামুল ১৭, সাইফ ০, শান্ত ৫৫, নাসির ১২, মিঠুন ৩, মোসাদ্দেক ৪০, রানা ৫, মাশরাফি ৬৭, সানজামুল ৫, সাকলাইন ৫*, তাসকিন ৪; নাবিল ০/৪৩, শাহাদাত ২/৪৭, সঞ্জিত ০/৪০, হাসান ২/২৬, সাক্সেনা ২/১৩, মুক্তার ৩/৪৭)

কলাবাগান ক্রীড়া চক্র: ৪৮.১ ওভারে ১৮১ (তাসামুল ১৬, জসিম ৪, সাক্সেনা ৯, আশরাফুল ২৫, তাইবুর ২৬, মাহমুদুল ৩৮, মুক্তার ৪০, হাসান ৩, সঞ্জিত ৭, শাহাদাত ০, নাবিল ০*; মাশরাফি ৪/৪৯, তাসকিন ৩/৩০, নাসির ০/১৯, সানজামুল ০/৩১, মোসাদ্দেক ১/২০, সাকলাইন ১/২২, রানা ০/৯)

ফল: আবাহনী ৩৬ রানে জয়ী

ম্যান অব দ্য ম্যাচ: মাশরাফি বিন মুর্তজা