বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার তারুণ্য নির্ভর টি-টোয়েন্টি দল

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য তারুণ্য নির্ভর দল গড়েছে শ্রীলঙ্কা। এই সংস্করণে কোনো ম্যাচ না খেলা আসিথা ফার্নান্দো, শেহান মাধুশাঙ্কা ও আমিলা আপনসো ডাক পেয়েছেন ১৫ সদস্যের দলে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2018, 11:16 AM
Updated : 7 Feb 2018, 11:16 AM

নিয়মিত অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউসকে টি-টোয়েন্টি সিরিজেও পাচ্ছে না শ্রীলঙ্কা। তার জায়গায় দলকে নেতৃত্ব দেবেন দিনেশ চান্দিমাল। অলরাউন্ডার ম্যাথিউস হ্যামস্ট্রিং চোটে ছিটকে যাওয়ায় চান্দিমাল দলকে নেতৃত্ব দিয়েছিলেন ত্রিদেশীয় সিরিজেও।

গত বছর জুলাইয়ে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় ২০ বছর বয়সী আসিথার। এখন পর্যন্ত সেটিই হয়ে আছে তার একমাত্র আন্তর্জাতিক ম্যাচ। গত বছর অনূর্ধ্ব-২৩ দলের হয়ে বাংলাদেশ সফর করেন এই তরুণ পেসার।

মাধুশাঙ্কার ওয়ানডে অভিষেক হয় বাংলাদেশের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে। সেই ম্যাচে হ্যাটট্রিক করে নিজের সামর্থ্যের প্রমাণ দেন মাধুশাঙ্কা। এখন পর্যন্ত প্রতিযোগিতামূলক ক্রিকেটে কোনো টি-টোয়েন্টি খেলেননি ২২ বছর বয়সী এই পেসার।

ছয়টি ওয়ানডে খেলার অভিজ্ঞতা আছে আপনসোর। বাঁহাতি এই স্পিনার গত বছর জিম্বাবুয়ের বিপক্ষে খেলেন শেষবার।

টি-টোয়েন্টি দলে ফিরেছেন অভিজ্ঞ লেগ স্পিনার জেফরি ভান্ডারসে ও পেস বোলিং অলরাউন্ডার দাসুন শানাকা। নিজের শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলার তিন বছর ডাক পেয়েছেন জিবন মেন্ডিস। বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে খেলার অভিজ্ঞতায় ঋদ্ধ ৩৫ বছর বয়সী এই লেগ স্পিনিং অলরাউন্ডার।

আগামী ১৫ ফেব্রুয়ারি মিরপুরে হবে প্রথম টি-টোয়েন্টি। ১৮ ফেব্রুয়ারি সিলেটে দ্বিতীয় শেষ টি-টোয়েন্টি।

টি-টোয়েন্টির শ্রীলঙ্কা দল: দিনেশ চান্দিমাল (অধিনায়ক), উপুল থারাঙ্গা, দানুশকা গুনাথিলকা, কুসল পেরেরা, থিসারা পেরেরা, আসেলা গুনারত্নে, নিরোশান ডিকভেলা, দাসুন শানাকা, ইসুরু উদানা, শেহান মাধুশাঙ্কা, জেফরি ভান্ডারসে, আকিলা দনঞ্জয়া, আমিলা আপনসো, জিবন মেন্ডিস, আসিথা ফার্নন্দো।