ঢাকা টেস্টে ফল দেখছেন দুই অধিনায়ক

শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের উইকেট দেখে দুই অধিনায়কই নিশ্চিত, ফল হবে এখানে। চট্টগ্রামের মতো ব্যাটিং সহায়ক উইকেট হবে না মিরপুরে। উইকেটে স্পিনারদের জন্য থাকবে সুবিধা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2018, 09:58 AM
Updated : 7 Feb 2018, 09:58 AM

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টেস্ট শুরুর আগের দিন সংবাদ সম্মেলনে উইকেট নিয়ে দিনেশ চান্দিমাল নিয়ে বলেছিলেন কেবল দুটি শব্দ, ‘টার্নিং উইকেট’। উইকেট নিয়ে সরাসরি উত্তর না দিয়ে মাহমুদউল্লাহ বলেছিলেন, স্কোয়াডে ছয় স্পিনার দেখেই তো বোঝার কথা।

মিরপুর বৃহস্পতিবার শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট। তার আগের দিন সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ জানান, পিচ থেকে শুষ্ক মনে হয়েছে তার কাছে।

“আমার মনে হয়, এই উইকেটে ফল আশা করতে পারি। এই পিচ স্পিনারদের জন্য সহায়ক হবে। ব্যাটসম্যানদের জন্য চ্যালেঞ্জিং হবে।”

“ঢাকায় আমরা যে ধরনের উইকেট দেখতে পাই, তেমনই উইকেট মনে হল। ত্রিদেশীয় সিরিজেও দেখবেন বোলারদের জন্য মোটামুটি সহায়তা ছিল। ঢাকার উইকেটে বোলারদের জন্য কিছু না কিছু সহায়তা থাকে।”

মিরপুরে শেষ দুটি টেস্টের কোনোটিই পঞ্চম দিন পর্যন্ত খেলা যায়নি। ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট শেষ হয়েছিল তৃতীয় দিনে। অস্ট্রেলিয়ার বিপক্ষে চতুর্থ দিনে। এবার কতদিন যাবে? 

“আমার পক্ষে এটা বলাটা কঠিন (হাসি)। উত্তর দিতে পারবেন পিচ কিউরেটর। ঢাকা টেস্টে সব সময় ফল দেখতে পারি, এটা ভালো। আপনি যদি চ্যালেঞ্জ নিতে পারেন, স্কিল কাজে লাগান আপনার দিকে ফল যাবে। অনেকগুলো ভুল করেন, প্রতিপক্ষ দল এগিয়ে থাকবে।”

চান্দিমাল মনে করেন, বাংলাদেশ সফরে স্পোর্টিং উইকেট পাননি তারা। লঙ্কান অধিনায়কের কাছে মিরপুরের উইকেট বাজে। চট্টগ্রামের উইকেট বোলারদের জন্য দুঃস্বপ্ন।

“আমরা ত্রিদেশীয় সিরিজে দেখেছি মিরপুরের পিচ খুব বাজে ছিল। সেটা স্পিনারদের জন্য ভালো ছিল কিন্তু ব্যাটসম্যানদের জন্য নয়। এখানে খেলা ব্যাটসম্যানদের জন্য চ্যালেঞ্জ হবে। উইকেট দেখে শুষ্ক মনে হয়েছে। এই উইকেটে ফল হবে।”

“এটা চট্টগ্রামের মতো হবে না। চট্টগ্রামের উইকেট ব্যাটসম্যানদের জন্য ছিল খুব ভালো। বোলারদের জন্য ছিল দুঃস্বপ্ন।”