মাহমুদউল্লাহর নেতৃত্ব মনে ধরেছে মুশফিকের

উইকেটে বোলারদের জন্য কিছু নেই, সাবলীলভাবে এগিয়ে যাচ্ছে শ্রীলঙ্কা। তাদের সিঙ্গেলগুলো ঠেকাতে প্রাণপণে চেষ্টা করে যাচ্ছেন মাহমুদউল্লাহ। একটি নির্দিষ্ট ফিল্ডিং না সাজিয়ে পরিবর্তন আনছেন বারবার। ফিল্ডিং পরিবর্তনের দিকে তাই সব সময় চোখ রাখতে হচ্ছে অতিথি ব্যাটসম্যানদের। চট্টগ্রাম টেস্টে ভারপ্রাপ্ত অধিনায়ক মাহমুদউল্লাহর এই কৌশল মনে ধরেছে মুশফিকুর রহিমের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2018, 01:02 PM
Updated : 7 Feb 2018, 06:05 AM

সাকিব আল হাসান চোটের জন্য ছিটকে যাওয়ায় চট্টগ্রাম টেস্টে অধিনায়ক হিসেবে অভিষেক হয় মাহমুদউল্লাহর। সেই ম্যাচে তার সামনে থেকে নেতৃত্ব দেওয়াটা প্রত্যাশিত সাবেক অধিনায়ক মুশফিকের কাছে। 

“আমার কাছে খুবই ভালো লেগেছে। আর এমন কিছু সিদ্ধান্ত ছিল, যা (মাহমুদউল্লাহ) রিয়াদ ভাই সব সময়ই নেন। ঘরোয়া পর্যায়ে, বিপিএলেও তিনি খুব ভালো অধিনায়কত্ব করেছেন।”

প্রথম ইনিংসে অপরাজিত ৮৩ রান ও দ্বিতীয় ইনিংসে অপরাজিত ২৮ রানের দুটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন মাহমুদউল্লাহ। প্রথম ইনিংসের ৮৩ প্রায় আট বছরের মধ্যে টেস্টে তার সর্বোচ্চ। মুশফিক মনে করেন, নেতৃত্বে থাকলে সব সময় বের হয়ে আসে তার সেরাটা।

“উনি অধিনায়ক থাকলে পারফরম্যান্সটাও অন্য রকম হয়। যা তিনি বিশ্বাস করেন তাই বলেন। এইটা আমাকেও অনুপ্রাণিত করেছে। পুরো দলই তার অধীনে খেলার জন্য অপেক্ষা করছে।”

চোটের জন্য দ্বিতীয় টেস্টেও খেলা হবে না বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবের। তার জায়গায় টানা দ্বিতীয় ম্যাচে দলকে নেতৃত্ব দেবেন মাহমুদউল্লাহ।