চট্টগ্রামের প্রাপ্তি নিয়ে ঢাকায় জয়ের আশা মাহমুদউল্লাহর

চট্টগ্রাম টেস্ট বাঁচিয়ে সতীর্থরা রাঙিয়েছেন মাহমুদউল্লাহর জন্মবার্ষিকী। খুব করে জিততে চেয়েছিলেন অধিনায়ক। ম্যাচের যে পরিস্থিতি ছিল তাতে ড্র করেও খুশি অধিনায়ক। জানালেন, চট্টগ্রামের প্রাপ্তি নিয়ে যেতে চান ঢাকা। চেষ্টা করতে চান সিরিজ জয়ের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Feb 2018, 02:40 PM
Updated : 4 Feb 2018, 02:40 PM

সংবাদ সম্মেলন শেষ করে মাঠে মুমিনুল হককে নিয়ে সাংবাদিকদের আনা ৩২তম জন্মবার্ষিকীর কেক কাটেন মাহমুদউল্লাহ। সারা দিন এমন অনেক উপহার পেয়েছেন অধিনায়ক। চট্টগ্রাম টেস্ট বাঁচানোই কী এবারের জন্মবার্ষিকীর সেরা উপহার? সরাসরি সেই উত্তর না দিয়ে জানান, চট্টগ্রাম থেকে নেওয়ার মতো আছে অনেক প্রাপ্তি।

“যে পরিস্থিতি থেকে আমরা ড্র পেয়েছি, অধিনায়ক হিসেবে সেখান থেকে ইতিবাচক ব্যাপারগুলো নিতে চাই। আমাদের পরের টেস্টে তা কাজে লাগবে। জিততে পারলে ভালো লাগত। বোলারদের খুব কষ্ট হয়েছে। স্পিনাররা খুব কষ্ট করেছে। তাদের স্পিনাররাও। দুই দলের ব্যাটসম্যনরা ভালো করেছে। আমাদের সবার ব্যাটিং ভালো হয়েছে।”

দলের প্রাপ্তি নিয়ে আরেকটু ব্যাখ্যায় গেলেন মাহমুদউল্লাহ। নিজেকে রাখলেন আড়ালে। প্রথম ইনিংসে অপরাজিত ৮৩ কিংবা দ্বিতীয় ইনিংসে অপরাজিত ২৮ রানের ইনিংস যথেষ্ট গুরুত্বপূর্ণ। নিজেকে পিছিয়ে রেখে বললেন সতীর্থদের প্রাপ্তি-অপ্রাপ্তির কথা।

“আমাদের ব্যাটসম্যানরা সবাই রান পেয়েছে। মুশফিকুর রহিম ও লিটন দাসের সেঞ্চুরি প্রাপ্য ছিল, ওরা তা পায়নি। মুমিনুল ভালো করেছে। তামিম ইকবাল ভালো করেছে। ইমরুল কায়েসও ভালো করেছে। সবাই কমবেশি ভালো ব্যাটিং করেছি। ইতিবাচক ব্যাপারগুলো আমরা নিব এবং দ্বিতীয় ম্যাচে তা কাজে লাগাব।”

“বোলারদের জন্য ধৈর্য খুব গুরুত্বপূর্ণ। কখনো কখনো আমরা খুব ভালো বোলিং করেছি। কখনো বাজে বল দিয়েছি, বাউন্ডারি হয়েছে। বোলাররা আরো একটু ধৈর্য ধরলে হয়তো ভালো হবে।”

চোটের জন্য দ্বিতীয় টেস্টেও খেলা হবে না সাকিব আল হাসানের। ঢাকা টেস্টেও দলকে নেতৃত্ব দেবেন মাহমুদউল্লাহ।