চট্টগ্রামের উইকেটকে সমর্থন মাহমুদউল্লাহ 

পাঁচ দিনে পতন হয়েছে ২৪ উইকেট, হয়েছে ১ হাজার ৫৩৩ রান। চট্টগ্রামের এই উইকেট শ্রীলঙ্কার দিমুথ করুনারত্নের কাছে টেস্টের জন্য মোটেও আদর্শ উইকেট নয়। তবে তার সঙ্গে দ্বিমত আছে মাহমুদউল্লাহর। বাংলাদেশের অধিনায়ক মনে করছেন, চট্টগ্রামের গতানুগতিক উইকেটে দুই দলের ব্যাটসম্যানরা দারুণ ব্যাটিং করেছেন বলেই ম্যাচের এই চিত্র।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Feb 2018, 01:56 PM
Updated : 4 Feb 2018, 01:56 PM

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে রোববার পঞ্চম ও শেষ দিন ১৭ ওভার খেলা বাকি থাকতে ড্র মেনে নেন দুই অধিনায়ক। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে উইকেটের সমালোচনা করেন লঙ্কান ওপেনার করুনারত্নে। তিনি মনে করেন, উইকেটে বোলারদের জন্য একদমই কিছু ছিল না। ব্যাটসম্যানরা খেলতে পেরেছেন সহজাত ক্রিকেট।

করুনারত্নে যখন কথা বলছিলেন তখন সংবাদ সম্মেলন কক্ষের বাইরে ম্যাচ সেরা মুমিনুল হককে নিয়ে অপেক্ষায় ছিলেন মাহমুদউল্লাহ। পরে স্বাগতিক অধিনায়ক জানান, তিনি করুনারত্নের আপত্তির জায়গাটা বুঝতে পারছেন না।

“আমার মনে হয়, দুই দলের ব্যাটসম্যানরা ভালো ব্যাটিং করেছে। জানি না, কোন দিক থেকে তিনি এই কথা বলেছেন। উনি কেমন উইকেট চান তা তাকেই জিজ্ঞেস করতে হবে। টেস্ট ম্যাচ সব সময়ই কঠিন। তা উইকেট স্পিন, পেস বান্ধব হোক বা স্পোর্টিং হোক। এটা ভালো উইকেট ছিল, দুই দলের ব্যাটসম্যানরাই দায়িত্ব নিয়ে ভালো ব্যাটিং করেছে।” 

টেস্ট শুরুর আগের দিন সংবাদ সম্মেলনে উইকেট প্রসঙ্গে মাহমুদউল্লাহ বলেছিলেন, আমাদের স্কোয়াডে ছয় স্পিনার দেখে তো বোঝার কথা। শ্রীলঙ্কার অধিনায়ক দিনেশ চান্দিমাল বলেছিলেন, টার্নিং উইকেট হবে।

ম্যাচ শেষে উইকেটের ব্যাখ্যা মিলে বাংলাদেশ অধিনায়কের কাছ থেকে।

“আপনি যদি চট্টগ্রামের গতানুগতিক টেস্ট উইকেট দেখেন, প্রথম কয়েক দিন স্পিন ধরে। পরে ব্যাটিংয়ের জন্য ভালো হতে থাকে। আমার মনে হয়, এবার প্রথম থেকে শেষ দিন পর্যন্ত উইকেট ভালো ছিল। আহামরি কোনো স্পিন হয়নি এবার। ব্যাটসম্যানদের জন্য তুলনামূলক ভালো উইকেট ছিল। তারপরও বলব সব ব্যাটসম্যানকে কষ্ট করে রান করতে হয়েছে।”