দ্বিতীয় টেস্টেও নেই সাকিব, ফিরলেন সাব্বির

প্রথম টেস্ট থেকে ছিটকে যাওয়ার সময় শঙ্কা ছিল দ্বিতীয়টি নিয়েও। সত্যি হলো সেটিই। চোট পাওয়া সাকিব আল হাসান নেই শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টেও। তবে সুখবর পেয়েছেন সাব্বির রহমান। স্কোয়াডে হারানো জায়গাটি ফিরে পেলেন এক টেস্ট পরই।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Feb 2018, 12:48 PM
Updated : 4 Feb 2018, 12:48 PM

চট্টগ্রাম টেস্টের দলে না থাকলেও সাব্বির ডাক পেয়েছেন মিরপুর টেস্টের বাংলাদেশ দলে। অভিষেকে বিবর্ণ সানজামুল ইসলাম হারিয়েছেন জায়গা। না খেলেই বাদ পড়েছেন রুবেল হোসেন।

গত ২৭ জানুয়ারি ত্রিদেশীয় সিরিজের ফাইনালে আঙুলে চোট পেয়ে ছিটকে যান সাকিব। আপাতত আছেন পুনর্বাসনে। নিয়মিত অধিনায়কের অনুপস্থিতিতে আবারও নেতৃত্ব দেবেন মাহমুদউল্লাহ।

চট্টগ্রাম টেস্ট শেষের আগেই ঢাকা ফিরে গিয়েছিলেন আব্দুর রাজ্জাক। ছিলেন মিরপুরে ঢাকা প্রিমিয়ার লিগের ট্রফি উন্মোচন অনুষ্ঠানে। তবে চট্টগ্রাম টেস্টের স্কোয়াডে শেষ মুহূর্তে যোগ দেওয়া অভিজ্ঞ স্পিনার টিকে গেছেন মিরপুর টেস্টের দলেও।

রাজ্জাককে নিয়ে চট্টগ্রাম টেস্টের স্কোয়াড ছিল ১৬ সদস্যের। মিরপুর টেস্টের জন্য দল ১৫ জনের।

সবশেষ দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট সিরিজে ৪ ইনিংসে ৩৮ রান করার পর এই সিরিজের প্রথম টেস্টে বাদ পড়েছিলেন সাব্বির। মাঝে সুযোগ ছিল না কোনো কিছু করার। তার পরও ফিরলেন দলে।

কোনো কিছু করার ছিল না রুবেলেরও। চট্টগ্রামে ছিলেন না একাদশে। এর পরও মিরপুরে থাকবেন দর্শক হয়ে।

সানজামুলের সুযোগ ছিল কিছু করে দেখানোর। অভিজ্ঞ রাজ্জাকের বদলে চট্টগ্রামে তার একাদশে জায়গা পাওয়া অনেকটাই ছিল চমক। কিন্তু ব্যাট হাতে লোয়ার অর্ডারে অবদান রাখলেও আসল কাজে বাঁহাতি স্পিনার ছিলেন অনুজ্জ্বল। ১৫৩ রান নিয়ে নিয়েছেন ১ উইকেট, অভিষেকে যা বাংলাদেশের সবচেয়ে খরুচে বোলিংয়ের রেকর্ড।

তরুণ অফ স্পিনার নাঈম হাসান আছেন মিরপুর টেস্টের দলেও। আগামী বৃহস্পতিবার শুরু দ্বিতীয় টেস্ট।

বাংলাদেশ দল: মাহমুদউল্লাহ (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, মুমিনুল হক, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, কামরুল ইসলাম রাব্বি, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তানবীর হায়দার, সাব্বির রহমান, আব্দুর রাজ্জাক।