‘নেতিবাচক ব্যাটিংয়ে আউট হয়েছে মুশফিক’

মুশফিকুর রহিমের উইকেটে চট্টগ্রাম টেস্টে নিয়ন্ত্রণ আরও দৃঢ় হয়েছে শ্রীলঙ্কার। উইকেটরক্ষক ব্যাটসম্যান নিরোশান ডিকভেলা মনে করেন, স্বাগতিকরা নেতিবাচক ক্রিকেট খেলায় মুশফিকের উইকেট পেয়েছেন তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Feb 2018, 01:56 PM
Updated : 3 Feb 2018, 01:56 PM

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শনিবার প্রথম টেস্টের চতুর্থ দিনের খেলা শেষে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ৮১ রান। এখনও স্বাগতিকরা পিছিয়ে ১১৯ রানে।

চতুর্থ দিনের উইকেটে আক্রমণাত্মক ব্যাটিংয়ে ফিফটি করেন ডিকভেলা। বাঁহাতি এই ব্যাটসম্যান মনে করেন, কেবল ঠেকিয়ে যাওয়ায় ফিরে যেতে হয়েছে মুশফিককে। 

“ওরা নিজেদের উইকেট বাঁচাতে নেতিবাচক হয়ে পড়েছিল আর বল ঠেকাচ্ছিল। আমি করি না, এটা এই উইকেটে ব্যাটিংয়ের ধরন। আমি মনে করি, এই উইকেটে ইতিবাচক থাকা হবে (টিকে থাকার) সেরা উপায়।” 

৯ উইকেটে ৭১৩ রানে প্রথম ইনিংস ঘোষণা করা শ্রীলঙ্কা নেয় ২০০ রানের লিড। ২৬.৫ ওভারের মধ্যে মুশফিক, তামিম ইকবাল ও ইমরুল কায়েসের উইকেট তুলে নেয় অতিথিরা। উইকেট এখনও ব্যাটিংয়ের জন্য ভালো। তবে নিজেদের স্পিনারদের ওপর আস্থা রেখে জেতার ব্যাপারে আত্মবিশ্বাসী ডিকভেলা। 

“আমাদের এই টেস্ট জেতার খুব ভালো সম্ভাবনা আছে। তবে এটা এখনও ব্যাটিংয়ের জন্য ভালো উইকেট। আমরা আশা করছি, কালকের দিনটা ভালো করে শুরু করতে পারব। আমরা ভালো জায়গায়, ভালো লাইন, লেংথে বোলিং করেছি।”